বাসস দেশ-১৯ : চকবাজার অগ্নিকান্ডে নিহত ৪৬ জনের পরিচয় শনাক্ত, ১৮ স্বজনের ডিএনএ নমুনা সংগ্রহ

বাসস দেশ-১৯
অগ্নিকান্ড-প্রাণহানি-ডিএনএ সংগ্রহ
চকবাজার অগ্নিকান্ডে নিহত ৪৬ জনের পরিচয় শনাক্ত, ১৮ স্বজনের ডিএনএ নমুনা সংগ্রহ
ঢাকা, ২২ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : রাজধানীর পুরান ঢাকার চকবাজারে আগুনে নিহতদের মধ্যে ৪৬ জনের লাশ শনাক্ত করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
লাশ শনাক্ত করার প্রক্রিয়ার অংশ হিসেবে নিহতদের মধ্যে ১৮ জন স্বজনের ডিঅক্সিরাইবো নিউক্লিক এসিড (ডিএনএ) নমুনা সংগ্রহ করা হয়েছে।
বাসস-এর মেডিকেল সংবাদদাতা জানান, পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ক্রাইম সিন টিম ডিএনএ নমুনা সংগ্রহ করছে। নিখোঁজ ব্যক্তিদের স্বজনেরা আজ শুক্রবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ডিএনএ নমুনা দিতে আসেন।
আজ বেলা ১১টা থেকে ঢাকা মেডিকেল কলেজের মর্গে লাশের সন্ধানে আসা স্বজনদের ডিএনএ পরীক্ষা শুরু হয় এবং ডিএনএ নমুনা সংগ্রহ চলে দুপুর আড়াইটা পর্যন্ত। সিআইডি’র এই টিম বাকিদের ডিএনএ নমুনা সংগ্রহের জন্য আগামীকাল শনিবার পর্যন্ত ঢাকা মেডিকেলের মর্গ অফিসে থাকবে। এরপর থেকে সিআইডির ল্যাবে যোগাযোগ করতে হবে বলে সিআইডি’র পক্ষ থেকে জানানো হয়েছে।
বুধবার রাতে পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টার ৬৪ নম্বর ওয়াহেদ ম্যানশনে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুন পাশের আরও তিনটি ভবনে ছড়িয়ে পড়ে।ফায়ার সার্ভিসের ৪০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় মোট ৬৮ জন নিহত হয়েছে।
আহত ও দগ্ধ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন ৪১ জন। এদের মধ্যে দুইজনকে আইসিইউতে রাখা হয়েছে। বাকীদের অবস্থাও আশংকাজনক।
বাসস/সংবাদদাতা/এমএমবি/২০৪৫/এবিএইচ