বাসস দেশ-২৭ : প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাংলাদেশ এখন বিশ্বের মধ্যে উন্নয়নের রোল মডেল : এলজিআরডি মন্ত্রী

285

বাসস দেশ-২৭
একুশে-আলোচনা-তাজুল
প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাংলাদেশ এখন বিশ্বের মধ্যে উন্নয়নের রোল মডেল : এলজিআরডি মন্ত্রী
ঢাকা, ২১ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো: তাজুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাংলাদেশ বিশ্বের মধ্যে এখন উন্নয়নের রোল মডেল। আগামী দিনে বাংলা ভাষাকে মর্যাদাশীল করে বিশে^র মধ্যে আন্তর্জাতিক মাতৃভাষা হিসেবে প্রতিষ্ঠা করতে হবে।
আজ দুপুরে রাজধানীর উত্তরা ৪ নম্বর সেক্টর কল্যাণ সমিতির উদ্যোগে খেলার মাঠে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
তাজুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী ও জাতির জনকের সুযোগ্য কন্যা দেশরতœ শেখ হাসিনা দেশের মানুষের অধিকার আদায়ের জন্য আন্দোলন ও সংগ্রাম করে যাচেছন। বাংলাদেশকে তিনি সারা বিশে^র মধ্যে অর্থনীতিতে উন্নয়নশীল দেশে নিয়ে গেছেন। দেশের মানুষের জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো: তাজুল ইসলাম বলেন, আগামীতে আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্নগুলো বাস্তবায়ন করতে পারবো। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, একুশের চেতনায় বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রা পর্যায়ক্রমে অব্যাহত থাকবে। বাংলাদেশ একদিন সিঙ্গাপুর, সুইজারল্যান্ডসহ বিশে^র উন্নত দেশে পরিণত হবে।
এফবিসিসিআই’র সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী মো: শফিউল ইসলাম মহিউদ্দিনের সভাপতিত্বে অনৃুষ্ঠানে বক্তব্য রাখেন বিজিএমইএ সাবেক সভাপতি ও ঢাকা উত্তর নিটি করপোরেশন (ডিএনসিসি) আওয়ামী লীগ সমর্থিত (নৌকা) মেয়র প্রার্থী মো: আতিকুল ইসলাম, বিজিএমইএ’র সভাপতি মো: সিদ্দিকুর রহমান প্রমুখ।
মেয়র প্রার্থী মো: আতিকুল ইসলাম বলেন, আমরা এখন থেকে ঢাকায় আর কেউ ময়লা আবর্জনা রাস্তায় ফেলবো না। বিদেশীরা রাস্তার উপর ময়লা ফেলে না। পরিচ্ছন্ন পরিবেশ শরীর ও মনকে সুস্থ রাখে। আগামী দিনে আপনারা নৌকায় ভোট দিয়ে আমাকে নগরবাসীর সেবা করার সুযোগ দিন।
বাসস/সবি/এমএআর/১৯০৪/কেকে