নাটোরে কৃষকদের কাছ থেকে শত কোটি টাকার আম কিনছে প্রাণ

611

নাটোর, ৪ জুন, ২০১৮ (বাসস) : চলতি মৌসুমে কৃষকদের কাছ থেকে শত কোটি টাকার ৬০ হাজার মেঃ টন আম কিনছে প্রাণ। নাটোরের একডালায় অবস্থিত প্রাণ এগ্রো লিঃ এর কারখানায় এসব আম প্রক্রিয়াজাতকরণের মাধ্যমে ম্যাংগো ড্রিংক, ম্যাংগো বার ও জেলিসহ বিভিন্ন উৎপাদিত খাদ্য সামগ্রী বাংলাদেশে বিপণনসহ বিশ্বের ১৩৪টি দেশে রফতানিও করা হচ্ছে।
আজ বৃহস্পতিবার দুপুরে প্রাণ কারখানা মিলনায়তনে আয়োজিত মতবিনিময় সভায় এসব তথ্য জানানো হয়। মতবিনিময় সভায় প্রাণ এগ্রো লিঃ এর ডেপুটি জেনারেল ম্যানেজার হযরত আলী বলেন, নাটোরে প্রাণ এর কৃষি ভিত্তিক শিল্প কারখানা গড়ে উঠার কারণে সরাসরি প্রায় সাত হাজার মানুষের কর্মসংস্থান হয়েছে। আমের মৌসুমে বাড়তি আরও দুই থেকে তিন হাজার শ্রমিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়। এসব শ্রমিকের প্রায় ৯০ ভাগ নারী।
মতবিনিময় সভায় প্রাণ এগ্রো বিজনেস লিঃ এর সিনিয়র ম্যানেজার মোঃ কামরুজ্জামান জানান, নাটোর, রাজশাহী, চাপাই নবাবগঞ্জ, নওগাঁ, দিনাজপুর ও সাতক্ষীরায় প্রায় ১৬ হাজার চুক্তিবদ্ধ আমচাষির কাছ থেকে আম সংগ্রহ করা হচ্ছে। আমচাষিদের সহযোগিতার জন্য উন্নতমানের চারা বিতরণ ও প্রশিক্ষণ কার্যক্রমও অব্যাহত আছে। চলতি মৌসুমে ৫০ হাজার আমের চারা বিতরণ করা হবে বলে সভায় জানানো হয়।
মতবিনিময় সভায় প্রাণ-আরএফএল গ্রুপের এজিএম কেএম জিয়াউল হক একং নাটোরে কর্মরত বিভিন্ন সংবাদ মাধ্যমের কর্মীরা অংশগ্রহণ করেন।

image_printPrint