বাসস দেশ-২৯ : টাকা দাবিকারী প্রতারকদের পুলিশে সোপর্দ করতে শিক্ষা মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তি

447

বাসস দেশ-২৯
শিক্ষা-গণবিজ্ঞপ্তি
টাকা দাবিকারী প্রতারকদের পুলিশে সোপর্দ করতে শিক্ষা মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তি
ঢাকা, ২০ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : সম্প্রতি বিভিন্ন প্রতারক চক্র সরাসরি বা শিক্ষা মন্ত্রণালয় ও তার অধীন বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাদের নাম ভাঙ্গিয়ে শিক্ষা প্রতিষ্ঠান রেজিস্ট্রেশন, এমপিও ভূক্তকরণ, পাঠদান, একাডেমিক স্বীকৃতি, শ্রেণি খোলা ও শিক্ষক-কর্মকর্তা-কর্মচারি বদলিসহ বিভিন্ন কাজ করিয়ে দেয়ার লোভ দেখিয়ে স্কুল-কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানে ফোন করে, ই-মেইল, এসএমএস বা চিঠি পাঠিয়ে টাকা দাবী করছে।
আজ বুধবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষাবিভাগের পাঠানো এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ ধরণের প্রতারক চক্র বা শিক্ষা মন্ত্রণালয় ও এর অধীন কোন প্রতিষ্ঠানের কথিত কর্মকর্তা কর্তৃক ই-মেইল, এসএমএস, ফোন এবং চিঠিপত্র কিংবা তাদের ব্যক্তিগত যোগাযোগের ভিত্তিতে কাউকে কোন টাকা না দেয়ার জন্য সংশ্লিষ্টদেরকে অনুরোধ জানানো হয়েছে।
গণবিজ্ঞপ্তিতে এই ধরনের সুবিধা বা টাকা চাইলেই বুঝতে হবে যে এটা প্রতারণা, সাথে সাথেই এ ধরণের প্রতারকদের পুলিশে সোপর্দ করার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, শিক্ষা মন্ত্রণালয় হতে যে সকল সেবা প্রদান করা হয়ে থাকে, তার জন্য সুনির্দিষ্ট নীতিমালা রয়েছে এবং তার ভিত্তিতেই সেবা প্রদান করা হয়ে থাকে। এ সংক্রান্ত সকল তথ্যাদি মন্ত্রণালয়ের নির্দিষ্ট ওয়েবসাইটে নিয়মিতভাবে প্রকাশ করা হয়ে থাকে।
বাসস/সবি/এমএন/১৯৫৮/এএএ/কেএমকে