বাসস ক্রীড়া-১৪ : শীর্ষ পাঁচে আছেন সাব্বির-মিথুন

134

বাসস ক্রীড়া-১৪
ক্রিকেট-ওয়ানডে
শীর্ষ পাঁচে আছেন সাব্বির-মিথুন
দুবাই, ২০ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ। এই তিন ম্যাচের সিরিজে সর্বোচ্চ রান সংগ্রহকারীদের তালিকায় শীর্ষ পাঁচে বাংলাদেশের মাত্র দু’জন আছেন। এরা হলেন- সাব্বির রহমান ও মোহাম্মদ মিথুন। বাকী তিনজন নিউজিল্যান্ডের।
৩ ম্যাচের ৩ ইনিংসে ২টি সেঞ্চুরিতে ২৬৪ রান করে এই তালিকায় শীর্ষে আছেন নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল। নেপিয়ারে সিরিজের প্রথম ম্যাচে অপরাজিত ১১৭ রান করেন তিনি। ক্রাইস্টচার্চে দ্বিতীয় ওয়ানডে ১১৮ রান করেন গাপটিল। তবে তৃতীয় ম্যাচে ২৯ রানের বেশি করতে পারেননি গাপটিল। তারপরও সিরিজ সেরার পুরস্কার জিতেছেন গাপটিল।
তালিকার দ্বিতীয়স্থানে রয়েছেন সাব্বির। ১টি সেঞ্চুরিতে ১৫৮ রান করেন তিনি। প্রথম দুই ওয়ানডেতে ১৩ ও ৪৩ রান করেন তিনি। তবে তৃতীয় ও শেষ ওয়ানডেতে সেঞ্চুরি হাকিয়েছেন সাব্বির। ১০২ রানের নান্দনিক ইনিংস খেলেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে এটিই ছিলো সাব্বিরের প্রথম সেঞ্চুরি।
তৃতীয় ও চতুর্থস্থানে আছেন যথাক্রমে নিউজিল্যান্ডের রস টেইলর ও হেনরি নিকোলস। টেইলর ১৩৫ ও নিকোলস ১৩১ রান করেন। ২ ম্যাচে ১১৯ রান করে তালিকার পঞ্চমস্থানে রয়েছেন মোহাম্মদ মিথুন। ইনজুরির কারনে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে খেলতে পারেননি মিথুন।
খেলোয়াড় ম্যাচ রান গড়
মার্টিন গাপটিল (নিউজিল্যান্ড) ৩ ২৬৪ ১৩২.০০
সাব্বির রহমান (বাংলাদেশ) ৩ ১৫৮ ৫২.৬৬
রস টেইলর (নিউজিল্যান্ড) ৩ ১৩৫ ১৩৫.০০
হেনরি নিকোলস (নিউজিল্যান্ড) ৩ ১৩১ ৪৩.৬৬
মোহাম্মদ মিথুন (বাংলাদেশ) ২ ১১৯ ৫৯.৫০
বাসস/এএমটি/১৭১০/নীহা