বাসস ক্রীড়া-৮ : ব্যয়বহুল হয়েও এই প্রথম স্বস্তির নিঃশ্বাস কাটার মাস্টারের

115

বাসস ক্রীড়া-৮
ক্রিকেট-ওয়ানডে
ব্যয়বহুল হয়েও এই প্রথম স্বস্তির নিঃশ্বাস কাটার মাস্টারের
ডানেডিন, ২০ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : ডানেডিনে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে নিউজিল্যান্ডের কাছে ৮৮ রানে হারে বাংলাদেশ। ফলে তিন ম্যাচের সিরিজের হোয়াইটওয়াশের লজ্জা পায় টাইগাররা। আর এমন ম্যাচে যাচ্ছেতাই পারফরমেন্স করেছেন বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। নিজের ৪৩তম ওয়ানডে ম্যাচে ১০ ওভার বল করে ৯৩ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন তিনি। আগের ৪২ ওয়ানডেতে ৭৫ উইকেট শিকার করা ফিজের ইকোনমি রেট কখনো ৮ ছাড়াতে পারেনি। আর আজ তার ইকোনমি রেট ছাড়িয়েছে ৯এর উপর।
এর আগে এক ওয়ানডেতে বল হাতে সর্বোচ্চ ৬৩ রান দিয়েছেন মুস্তাফিজ। তাও দু’বার। গেল বছর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই দু’টি ওয়ানডেতে ৬৩ রান করে দেন তিনি। তবে এবার তার আগের কষ্টের কীর্তিকে ছাড়িয়ে গেছেন ফিজ।
তারপরও হাফ ছেড়ে নিঃশ্বাস নিতে পারেন মুস্তাফিজ। কারণ ওয়ানডেতে বাংলাদেশের কোন বোলারের এক ম্যাচে সর্বোচ্চ রান দেয়ার বিরক্তিকর রেকর্ডটি আছে ডান-হাতি পেসার শফিউল ইসলামের। ২০১০ সালে জুলাইয়ে বার্মিংহামে ইংল্যান্ডের বিপক্ষে ৯ ওভারে ৯৭ রান দিয়েছিলেন শফিউল।
আজ ৯৩ রান দিয়েও তৃতীয়স্থানে আছেন মুস্তাফিজ। কারণ বাংলাদেশের পক্ষে দ্বিতীয় সবচেয়ে বেশি রান দিয়েছেন শফিউলই। ইংল্যান্ডের বিপক্ষে ঐ বিরক্তিকর কীর্তির আগের মাসেই এশিয়া কাপে ডাম্বুুলায় পাকিস্তানের বিপক্ষে ১০ ওভারে ৯৫ রান দেন শফিউল। তাই তৃতীয়স্থানে থেকে স্বস্তির নিঃশ্বাস নিতেই পারেন ফিজ।
বাসস/এএমটি/১৫৩৫/স্বব