বাসস দেশ-৩৩ : চট্টগ্রাম প্রেসক্লাব নির্বাচনে বাধা নেই

551

বাসস দেশ-৩৩
আপিল-আদেশ
চট্টগ্রাম প্রেসক্লাব নির্বাচনে বাধা নেই
ঢাকা, ১৯ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : চট্রগ্রাম প্রেসক্লাব নির্বাচনের ওপর স্থগিতাদেশ দিয়ে হাইকোর্টের আদেশ আট সপ্তাহের জন্য স্থগিত করেছে সুপ্রিমকোর্টের আপিল বিভাগ।
আপিল বিভাগের চেম্বার কোর্ট বিচারপতি মো.নূরুজ্জামানের আদালত আজ এ আদেশ দেয়।
আদেশের পর এটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, হাইকোর্টের আদেশের বিরুদ্ধে চট্টগ্রাম প্রেসক্লাবের করা আবেদনের প্রেক্ষিতে হাইকোর্টের আদেশ আট সপ্তাহের জন্য স্থগিত করেছে। এখন চট্রগ্রাম প্রেসক্লাব নির্বাচনে আর কোন আইনগত বাধা নেই।
এর আগে গত ২৯ জানুয়ারি এক আবেদনের শুনানি নিয়ে হাইকোর্ট ওই নির্বাচনের ওপর স্থগিতাদেশ দেন। ওই আদেশের পর ৩০ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হয়নি।
চট্রগ্রাম প্রেসক্লাবের নতুন গঠনতন্ত্র চ্যালেঞ্জ করে গত ১৫ জানুয়ারি বিচারিক আদালতে মামলা করেন সাংবাদিক হাসান ফেরদৌস। পরদিন ১৬ জানুয়ারি প্রেসক্লাবের নির্বাচন স্থগিত চেয়ে আদালতে পুনরায় একটি আবেদন করেন তিনি। কিন্তু বিচারিক আদালত নির্বাচনের ওপর কোনো স্থগিতাদেশ না দিয়ে ২৪ ফেব্রুয়ারি আবেদনটির ওপর শুনানির দিন ধার্য করেন। এ অবস্থায় তিনি হাইকোর্টে আবেদন করেন। সেই আবেদনের ওপর শুনানি শেষে নির্বাচন স্থগিত করে আদেশ দিয়ে ২৪ তারিখ ওই আবেদনের ওপর শুনানি করতে বলেছেন হাইকোর্ট। হাইকোর্টের দেয়া ওই আদেশ আজ আপিল বিভাগ স্থগিত করেছে।
বাসস/এএসজি/ডিএ/২১৪২/কেকে