বাসস দেশ-২৯ : সাবেক উপসচিব ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের চার্জশিট অনুমোদন

257

বাসস দেশ-২৯
দুদক- চার্জশিট অনুমোদন
সাবেক উপসচিব ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের চার্জশিট অনুমোদন
ঢাকা, ১৯ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সাবেক উপসচিব আবু মো. নুরুল ইসলাম ও তার স্ত্রী দিলরুবা খানমের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
রাজধানীর সেগুন বাগিচাস্থ কমিশনের প্রধান কার্যালয়ে আজ এক বৈঠকে এ অনুমোদন দেয়া হয়। শিগগিরই সংশ্লিষ্ট আদালতে চার্জশিট দাখিল করা হবে বলে দুদক সূত্রে জানা গেছে।
দুদকের তদন্তে দেখা যায়, আসামি দিলরুবা খানম নিজ নামে আয়কর নথি অনুযায়ী দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ৯০ লাখ ৮৬ হাজার ৮১৮ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও তথ্য গোপন করেন। দিলরুবা খানম একজন গৃহিনী। তার সম্পদ অর্জনের বিপরীতে বৈধ ও গ্রহণযোগ্য কোন আয়ের উৎস পাওয়া যায়নি। তিনি তার স্বামীর অবৈধ আয়ের উৎস নিয়ে নিজ নামে এসব সম্পদ অর্জন করেছেন বলে তদন্তে দেখা যায়।
অপরদিকে দিলরুবা খানমের স্বামী আবু মো. নুরুল ইসলাম চাকুরীতে থাকা অবস্থায় অবৈধ উপায়ে অর্জিত অর্থ দিয়ে নিজের নামে সম্পদ অর্জন না করে নিজে অপরাধের দায় হতে অব্যাহতি পাওয়ার অসৎ উদ্দেশ্যে তার স্ত্রী দিলরুবা খানমের নামে অবৈধ সম্পদ অর্জনে স্ত্রীকে সহযোগিতা করায় তার বিরুদ্ধেও চার্জশিট অনুমোদন দিয়েছে কমিশন।
এরআগে এ ব্যাপারে চট্টগ্রামের ডবলমুলিং থানায় একটি মামলা করে দুদক।
বাসস/সবি/এফএইচ/২০২১/-জেজেড