বুন্দেসলিগা : আবারো পয়েন্ট হারালো ডর্টমুন্ট

181

বার্লিন, ১৯ ফেব্রুয়ারি ২০১৯ (বাসস) : তলানির দল নুরেমবার্গের সাথে গোলশূন্য ড্র করে বুন্দেসলিগায় আবারো পয়েন্ট হারিয়েছে টেবিলের শীর্ষে থাকা বরুসিয়া ডর্টমুন্ড।
এই ড্রয়ে ডর্টমুন্ড বর্তমানে দ্বিতীয় স্থানে থাকা বায়ার্ন মিউনিখের থেকে মাত্র তিন পয়েন্ট এগিয়ে রয়েছে। বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন শুক্রবার অগাসবার্গকে ৩-২ গোলে পরাজিত করেছিল। শেষ তিনটি ম্যাচে ড্র করায় ডর্টমুন্ডের লিড নয় পয়েন্ট থেকে কমে তিনে দাঁড়িয়েছে।
ম্যাচ শেষে হতাশ ফরোয়ার্ড গোটশে বলেছেন, ‘এটা সত্যিকার অর্থেই আমাদের জন্য বাজে একটি ম্যাচ ছিল। এভাবে পয়েন্ট হারানোটা ঠিক হয়নি। তারা আমাদের সহজভাবে খেলতে দেয়নি। কিন্তু তারপরও আমাদের আরো ভাল খেলা উচিত ছিল।’
ইনজুরি আক্রান্ত প্লে মেকার মার্কো রিউসের সাথে দুই ডিফেন্ডার লুকাস ডিসজেক ও ম্যানুয়েল আকানজির অনুপস্থিতিতে এটা লিগ লিডারদের আরেকটি হতাশাজন পারফরমেন্স ছিল। অথচ গত সেপ্টেম্বরে এই নুরেনবার্গকেই ঘরের মাঠে ৭-০ গোলে বিধ্বস্ত করেছিল ডর্টমুন্ড। সেই ম্যাচটির থেকে কাল অনেক বেশী পরিণত পারফরমন্সে উপহার দিয়েছে স্বাগতিকরা। এই ড্র তাদের কাছে অনেকটাই জয়ের মতই ছিল। গত সপ্তাহে প্রধান কোচ মাইকেল নোয়েলার ও স্পোর্টস পরিচালক আন্দ্রেস বোর্নেমান বরখাস্তের পর অন্তর্বর্তীকালীণ কোচ মারেক মিনটাল ও বোরিস শোমার্সের অধীনে এটা ডর্টমুন্ডের প্রথম ম্যাচ ছিল। তবে এই ড্রয়ের পিছনে অধিনায়ক হানো বেহরেনসে কৃতিত্ব দেয়াই যায়। জার্মান এই মিডফিল্ডারের কল্যাণে নুরেমবার্গ প্রথমার্ধে দুইবার এগিয়ে যাবার সুযোগ পেয়েছিল। প্রথমার্ধে অবশ্য একমাত্র গোয়েতজেকে চারবার রুখতে হয়েছে নুরেমবার্গ গোলরক্ষক ক্রিস্টিয়ান মাথেনিয়াকে। গত ১৬ ম্যাচ যাবত নুরেমবার্গ বুন্দেসলিগায় জয়বিহীন রয়েছে।
গত সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬’র প্রথম লেগের ম্যাচে টটেনহ্যাম হটস্পারের কাছে ৩-০ গোলে বিধ্বস্ত হবার পর লুসিয়েন ফাভরের ডর্টমুন্ড আবারো গোল করতে ব্যর্থ হলো। সব ধরনের প্রতিযোগিতায় এই নিয়ে শেষ পাঁচটি ম্যাচ কোন জয় পায়নি ডর্টমুন্ড।