বাসস দেশ-২৪ : সরকারের নানামুখী উদ্যোগের কারণে দেশের উন্নয়ন হচ্ছে : সংস্কৃতিমন্ত্রী

362

বাসস দেশ-২৪
সংস্কৃতিমন্ত্রী-উদ্বোধন
সরকারের নানামুখী উদ্যোগের কারণে দেশের উন্নয়ন হচ্ছে : সংস্কৃতিমন্ত্রী
নীলফামারী, ৩ জুন, ২০১৮ (বাসস) : সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলছেন, বর্তমান সরকারের নানামুখী উদ্যোগের কারণে দেশে এতো উন্নয়ন হচ্ছে।
আজ রোববার দুপুরে সদর উপজেলার চওড়াবড়গাছা ইউনিয়নের নতিবাড়ি উচ্চ বিদ্যালয় মাঠে এক বিদ্যুৎ সংযোগ অনুষ্ঠান উদ্বোধন কালে তিনি এ কথা বলেন। এই উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে ৩৮৮ পরিবারের মাঝে বিদ্যুৎ পৌঁছে দেওয়া হয়।
আসাদুজ্জমান নূর বলেন, বর্তমান সরকারের সময়ে মাটির রাস্তা এখন পাকা হয়েছে। উন্নতি হয়েছে যোগাযোগ ব্যবস্থার, স্কুল-কলেজ, মসজিদ, মন্দিরের উন্নতি হয়েছে। কর্মসংস্থান সৃষ্টি হয়েছে আয় বেড়েছে মানুষের, বিদ্যুৎ পৌঁছেছে মানুষের বাড়ি বাড়ি।
তিনি বলেন, বিএনপি যখন ক্ষমতায় ছিল, তাদের সময়ে কি উন্নয়ন হয়েছে আপনারা নিজেরা চিন্তা করলেই মিলাতে পারবেন। তাদের সরকারের আমলে কয়টা রাস্তা-ঘাট, স্কুল কলেজ ছিল, আর এখন কতটা আছে। এখন টিআর-কাবিখা আপনারা দেখছেন এবং পাচ্ছেন, কাজও হচ্ছে।
নীলফামারী পল্লী বিদ্যুৎ সমিতি আয়োজিত ওই উদ্বোধনী অনুষ্ঠানে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রবিউল ইসলামের সভাপতিত্বে জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার প্রকৌশলী এসএম হাসনাত হাসান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।
পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার প্রকৌশলী এসএম হাসনাত হাসান জানান, এক কোটি ৭০ লাখ টাকা ব্যয়ে ইউনিয়নের নতিবাড়ি, কাঞ্চনপাড়া, দক্ষিণ চওড়া গ্রামে ১২ দশমিক ১ কিলোমিটার বিদ্যুৎ লাইন নির্মাণ করা হয়। সেখান থেকে এসব গ্রামের ৬৩৯ পরিবারে বিদ্যুৎ সুবিধা প্রদান করা হবে। রোববার উদ্বোধনী অনুষ্ঠানে ৩৮৮ পরিবারের বাড়িতে বিদ্যুৎ পৌঁছে দেওয়া হয়।
বাসস/সংবাদদাতা/বিকেডি/২০০০/এএএ