ঢাবি উপাচার্যের সাথে ইউএনএফপিএ প্রতিনিধিদলের সাক্ষাৎ

301

ঢাকা, ১৮ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে ইউএনএফপিএ’র আন্তর্জাতিক ধাত্রীবিদ্যা বিশেষজ্ঞ রনডি এন্ডারসন এবং জেনিফার আর স্টিভেনস আজ তার কার্যালয়ে সাক্ষাৎ করেছেন।
এ সময় ইউএনএফপিএ’র সিনিয়র উপদেষ্টা ড. আবু জাফর মো. মুসা এবং প্রোগ্রাম এনালিস্ট ফরিদা বেগম উপস্থিত ছিলেন।
সাক্ষাৎকালে তারা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে বিশেষকরে বাংলাদেশে নিরাপদ মাতৃত্ব এবং এসংক্রান্ত উচ্চশিক্ষা নিয়ে আলোচনা করেন। এছাড়া, তারা ঢাকা বিশ্ববিদ্যালয় ও ইউএনএফপিএ’র মধ্যে মাস্টার্স ও পিএইচডি সংক্রান্ত শিক্ষা ও গবেষণা কার্যক্রম গ্রহণের সম্ভাব্যতা নিয়েও মতবিনিময় করেন।
ইউএনএফপিএ বিশেষভাবে বিশ্ববিদ্যালয়ের পপুলেশন সায়েন্সেস বিভাগ, উইমেন এন্ড জেন্ডার স্টাডিজ বিভাগ এবং স্বাস্থ্য অর্থনীতি ইনস্টিটিউটের সাথে যৌথ শিক্ষা কার্যক্রম চালু করার ব্যাপারে আগ্রহ প্রকাশ করে এবং এ ব্যাপারে উপাচার্যের সহযোগিতা কামনা করেন।
উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান পপুলেশন সায়েন্সেস বিভাগ, উইমেন এন্ড জেন্ডার স্টাডিজ বিভাগ এবং স্বাস্থ্য অর্থনীতি ইনস্টিটিউটের শিক্ষার্থীদের মাস্টার্স ও পিএইচডি প্রোগ্রামে ইউএনএফপিএ সার্বিক সহযোগিতা প্রদানে আগ্রহ প্রকাশ করায় প্রতিনিধি দলকে ধন্যবাদ জানান।