বাসস দেশ-২০ : মার্কেটগুলোতে সমন্বিত নিরাপত্তার ব্যবস্থা করেছি : ডিএমপি কমিশনার

343

বাসস দেশ-২০
ডিএমপি কমিশনার-মার্কেট পরিদর্শন
মার্কেটগুলোতে সমন্বিত নিরাপত্তার ব্যবস্থা করেছি : ডিএমপি কমিশনার
ঢাকা, ৩ জুন, ২০১৮ (বাসস) : ঈদকে সামনে রেখে জনসাধারণ যাতে নির্বিঘেœ কেনাকাটা করতে পারে সেজন্য মার্কেটগুলোতে সমন্বিত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো: আছাদুজ্জামান মিয়া।
আজ রোববার বিকেলে রাজধানীর নিউমার্কেট এলাকার নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনে এসে তিনি উপস্থিত সাংবাদিকদের এ কথা জানান।
ডিএমপি কমিশনার বলেন, আসন্ন ঈদকে সামনে রেখে শান্তিপূর্ণ ও সুশৃঙ্খল পরিবেশে ক্রেতারা যাতে কেনাকাটা করতে পারেন তার জন্য আমরা সমন্বিত উদ্যোগে ব্যবসা বান্ধব নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছি।
কমিশনার বলেন,জনসাধারণ যাতে নির্বিঘেœ কেনাকাটা করতে পারে সেজন্য আমরা পুলিশি টহল বৃদ্ধি করেছি। এখন পর্যন্ত আমাদের কাছে কোন চুরি, ছিনতাইয়ের সংবাদ আসেনি।
এ সময় ডিএমপি কমিশনার পুলিশের অন্যান্য কর্মকর্তাদের নিয়ে ব্যবসায়ী, ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে কথা বলেন। এ সময় মার্কেটের ব্যবসায়ীরা নিরাপত্তা ব্যবস্থায় সন্তুষ্টি প্রকাশ করেছেন।
ডিএমপি’র ট্রাফিক ব্যবস্থা নিয়ে ডিএমপি কমিশনার বলেন, প্রতিদিন আমাদের ৬০০ পুলিশ সদস্য যানজট নিরসনে দায়িত্ব পালন করছে। দায়িত্ব পালন করতে গিয়ে প্রতিদিন তারা রাস্তায় ইফতার করছে।
ডিএমপি’র চলমান মাদক বিরোধী অভিযান নিয়ে কমিশনার বলেন, প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা দিয়েছেন।
ঢাকা মহানগরীতে কোন প্রকার মাদকের আস্তানা থাকবে না। অভিযানের মাধ্যমে সব মাদকের আস্তানা গুড়িয়ে দেয়া হবে বলে তিনি উল্লেখ করে।
এ সময় কমিশনার আরো বলেন, মাদকের অভিযানে যেন কোন নিরাপরাধ ব্যক্তি যেন বিপদে না পড়ে সেদিকে আমাদের দৃষ্টি রয়েছে।
আছাদুজ্জামান মিয়া বলেন,এই রমজানে ছিনতাইকারী, অজ্ঞান পার্টি, টিকিট কালোবাজারিদের তৎপরতার কোনও তথ্য নেই। কারণ রমজান শুরু হওয়ার আগে থেকেই আমরা পোশাকে ও সাদা পোশাকে এই অপরাধীদের দমনে মাঠে নেমেছি।
তিনি বলেন, ঈদের সময় আমরা বাস, ট্রেন ও লঞ্চ টার্মিনালে নিরাপত্তার ব্যবস্থা জোরদার করেছি, যাতে মানুষ নিরাপদে নিজ নিজ গ্রামের বাড়িতে যেতে পারেন।
সেখান থেকে ডিএমপি কমিশনার বসুন্ধরা শপিংমলে পরিদর্শনে যান এবং সেখানকার ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে মার্কেট পরিস্থিতি নিয়ে আলাপ করেন।
এ সময় ঢাকা মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমএমবি/১৯৪৫/আহা/-কেজিএ