প্রশংসায় ভাসছেন টেস্ট নায়ক পেরেরা

179

কলম্বো, ১৭ ফেব্রুয়ারী, ২০১৯ (বাসস/এএফপি) : অপরাজিত ১৫৩ রান করে দক্ষিণ আফ্রিকায় প্রথম টেস্ট জয়ে অসাধারন ভুমিকা রাখায় শ্রীলংকায় জাতীয় বীর-এ পরিনত হয়েছেন কুসল পেরেরা।
ভুল রাজনীতির শিকার হয়ে ২০১৬ সাল থেকে জাতীয় দলে ফিরতে লড়াই করা পেরেরার ভুয়সী প্রশংসা করেছেন দেশটির ক্রিকেট কিংবদন্তী থেকে রাজণীতিবিদরা।
২০১৫ সালের ডিসেম্বরে সাময়িক নিষিদ্ধ হওয়া পেরেরার শনিবারের ডাবানের কিংসমেডের পারফরমেন্সকে ‘অবাস্তব’ বলেছেন সাবেক াধিনায়ক কুমার সাঙ্গাকারা।
টুইটারে সাঙ্গাকারা বলেন,‘কি অবিশ্বাস্য একটি জয়। বিদেশের মাটিতে শ্রীলংকার দলের সেরাটি না হলে সেরাদের একটি। কুসল পেরেরা ছিলেন অবাস্তব’।
অন্যায়ভাবে ২০১৫ সালে পেরেরাকে নিষিদ্ধ করার সময় তার পাশে দাঁড়িয়েছিলেন সাঙ্গাকারা। পরীক্ষায় ভুল হয়েছে উল্লেখ করে ২০১৬ সালে আইসিসি পেরেরার ওপড় থেকে রিষেধাজ্ঞা তুলে নেয় এবং তার কাছে ক্ষমা চায়।
শ্রীলংকার আরেক সাবেক অধিনায়ক মাহেলা জয়াবর্ধনে টুইটারে বলেন, ‘কি সুন্দর! চাপের মধ্যে সেরা ইনিংসগুলোর একটি।’
শেষ উইকেট জুটিতে ৭৮ রান করা পেরেরা সম্পর্কে জয়াবর্ধনে বলেন, ‘বুদ্ধিমত্তা এবং মানসিক শক্তি।’
শ্রীলংকার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা এবং প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহেও পেরোর প্রশংসায় টুইটার তুলে নেন।
সিরিসেনা বলেন,‘ পরাজয়ের দ্বারপ্রান্ত থেকে একটি জয় ছিনিয়ে আনার জন্য আমাদের ক্রিকেট দলকে অভিনন্দন। কুসল জেনিথ পেরেরা আজ মা শ্রীলংকাকে অনেক গর্বিত করেছে! লড়াই অব্যাহত রাখ।’
সম্প্রতি সময়ে হারতে থাকায় পরিহাসে পরিনত হওয়া জাতীয় দলকে অভিনন্দন জানিয়ে বিক্রমাসিংহে বলেন,‘ কুসলপেরেরা এবং সকল তরুণ খেলোয়াড়দের দারুন স্পৃহা#এসএ বনাম এসএল।’
দেশটির ক্রীড়া মন্ত্রী হারিন ফার্নান্দো টুইটারে বলেন,‘ তুমি সুন্দর।’