বাজিস-৬ : হবিগঞ্জে তিনদিনব্যাপী লোকজ উৎসব সমাপ্ত

132

বাজিস-৬
হবিগঞ্জে-লোকজ – উৎসব
হবিগঞ্জে তিনদিনব্যাপী লোকজ উৎসব সমাপ্ত
হবিগঞ্জ, ১৭ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : জেলা প্রশাসন আয়োজিত জালাল স্টেডিয়ামে তিনদিনব্যাপী লোকজ উৎসব সমাপ্ত হয়েছে। সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি।
তিনি বলেন, বর্তমান সরকার দেশের হারিয়ে যাওয়া লোক সংস্কৃতি ও ঐতিহ্যকে লালন করতে কাজ করছে। দেশের মরমী কবি ও সাধকরা বাঙালির আবহমান সংস্কৃতির একটি বিশাল অংশ জুড়ে রয়েছেন।
‘প্রাণ লোক উৎসবের সমাপনী দিনে ‘লোক সাহিত্যে সমৃদ্ধ জনপদ হবিগঞ্জ ও হবিগঞ্জের মরমি সাধকগণ; শীর্ষক আলোচনায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংসদ সদস্য গাজী মোঃ শাহনওয়াজ ও একুশে পদকপ্রাপ্ত সংগীতশিল্পী সুবীর নন্দী। আলোচনায় আরো অংশ নেন পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা পিপিএম, সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, সাবেক মুক্তিযোদ্ধা কমা-ার মোহাম্মদ আলী পাঠান, সাবেক পিপি এডভোকেট আকবর হোসাইন জিতু, অধ্যাপিকা জাহান আরা খাতুন ও জিপি এডভোকেট আফিল উদ্দিন।
আলোচনা অনুষ্ঠানের পর আগত প্রধান অতিথিঅনুষ্ঠানে সংগীতশিল্পী সুবীর নন্দীর হাতে সম্মাননা তুলে দেন প্রতিমন্ত্রী। পরে রাত ২টা পর্যন্ত দেশবরেণ্য শিল্পীরা মাতিয়ে রাখেন মাঠ।
বাসস/সংবাদদাতা/১৬২০/মরপা