বাসস দেশ-২৩ : মাদক সেবনে বছরে এক লাখ কোটি টাকা অপব্যয় হচ্ছে : বেনজীর আহমেদ

302

বাসস দেশ-২৩
গোপালগঞ্জ-র‌্যাব ডিজি
মাদক সেবনে বছরে এক লাখ কোটি টাকা অপব্যয় হচ্ছে : বেনজীর আহমেদ
গোপালগঞ্জ, ১৬ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ বলেছেন, মাদক সেবনে বছরে এক লাখ কোটি টাকা অপব্যয় হচ্ছে।
তিনি বলেন, দেশে ৭০ থেকে ৮০ লাখ মানুষ নিয়মিত মাদক সেবন করছে।
এতে বছরে এক লাখ কোটি টাকা বিনা কারণে খরচ হচ্ছে, এর থেকে আমাদের বের হয়ে আসতে হবে।
র‌্যাব ডিজি আজ শনিবার বিকেলে গোপালগঞ্জ শহরে সোনালী স্বপ্ন একাডেমীর চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
বেনজীর আহমেদ বলেন, সমাজ থেকে যেকোন মূল্যে মাদক ব্যবসায়ীদের নির্মূল করতে হবে।
প্রধানমন্ত্রী তাঁর নির্বাচনী ইস্তেহারে জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক ও দুর্নীতির উপর বেশি গুরুত্ব আরোপ করেছেন। যদি আমরা সুষ্ঠু সমাজ গঠন করতে চাই তাহলে মাদক নির্মূল করতেই হবে।
র‌্যাব মহাপরিচালক বলেন, মাদকসেবীদের পরিবার থেকে আদর, যত্ন ও ভালবাসা দিয়ে ফিরিয়ে আনতে হবে। তারপরও সম্ভব না হলে তাদের চিকিৎসা করে সুস্থ জীবনে ফিরিয়ে আনতে হবে।
তিনি বলেন, যারা ইসলামের দোহাই দিয়ে জঙ্গিবাদের মাধ্যমে খুন, রক্তপাত করতে চায়, তারা মুসলমান হতে পারে না। এরা ইসলামের দুঃশমন। আন্তর্জাতিকভাবে ইসলামের বিরুদ্ধে অনেক ধরনের ষড়যন্ত্র আছে, এরা হচ্ছে ওই ষড়যন্ত্রকারীদের অংশ।
বেনজীর আহমেদ বলেন, আগামী ১৫ বছরের মধ্যে আমরা উন্নত দেশের কাছাকাছি চলে যাবো। এসব কোমলমতি শিক্ষার্থীরা তখন কর্মজীবনে প্রবেশ করবে। তখন তাদের বিশ্বের সাথে চ্যালেঞ্জ মোকাবেলা করে কর্মজীবনে টিকে থাকতে হবে। তাদের চ্যালেঞ্জ মোকাবেলা করার মতো প্রস্তুত করতে হবে। তা না হলে তারা প্রতিযোগিতা থেকে ছিটকে পড়বে।
সোনালী স্বপ্ন একাডেমীর প্রতিষ্ঠাতা সভাপতি মো. নাজমুল ইসলামের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শান্তিমনি চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার মো. আসলাম খান, পৌর মেয়র কাজী লিয়াকত আলী লেকু ও অধ্যক্ষ গণেশ চন্দ্র বিশ্বাস প্রমুখ বক্তব্য রাখেন।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৯০০/এইচএন