বাজিস-৯ : খুলনায় বই পড়ে পুরস্কার পেলো ৩ হাজার শিক্ষার্থী

316

বাজিস-৯
খুলনা-বই-পড়া
খুলনায় বই পড়ে পুরস্কার পেলো ৩ হাজার শিক্ষার্থী
খুলনা, ১৬ ফেব্রয়ারি ২০১৯ (বাসস) : খুলনায় বই পড়ার জন্য ৩ হাজার ৭৭৬ জন শিক্ষার্থীকে পুরস্কার দেওয়া হয়েছে। বিশ্ব সাহিত্য কেন্দ্র পরিচালিত বইপড়া কার্যক্রমের আওতায় ২০১৮ শিক্ষাবর্ষে উল্লেখযোগ্য সংখ্যক বই পড়ার জন্য নগরীর ৪২টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের গতকাল এ পুরস্কার দেওয়া হয়। গ্রামীণফোনের সহযোগিতায় পিটিআই প্রাঙ্গনে বিশ্ব সাহিত্য কেন্দ্র এ অনুষ্ঠানের আয়োজন করে।
বিশ্ব সাহিত্য কেন্দ্র সূত্র জানায়, খুলনা মহানগরীর ৪২টি স্কুলের পুরস্কার বিজয়ী ৩ হাজার ৭৭৬ জন শিক্ষার্থীকে স্বাগত পুরস্কার, শুভেচ্ছা পুরস্কার, অভিনন্দন পুরস্কার ও সেরা পাঠক পুরস্কার এই চারটি ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়। প্রথম পর্বে ২১টি স্কুলের ১ হাজার ৯১১ জন শিক্ষার্থীকে ও দ্বিতীয় পর্বে ২১টি স্কুলের ১ হাজার ৮৬৫ জন শিক্ষার্থী পুরস্কার দেওয়া হয়েছে। এদের মধ্যে স্বাগত পুরস্কার পেয়েছে ১ হাজার ২০৮ জন, শুভেচ্ছা পুরস্কার ১ হাজার ৬১০ জন, অভিনন্দন পুরস্কার ৮৮৭ জন এবং সেরা পাঠক পুরস্কার পেয়েছে ৭১ জন। সেরা পাঠক পুরস্কার বিজয়ী ৭১ জনের মধ্যে লটারির মাধ্যমে ৭ জনকে প্রদান করা হয় দুই হাজার টাকা সমমূল্যের বইয়ের একটি করে বিশেষ পুরস্কার। এছাড়াও লটারির মাধ্যমে ৪ জন অভিভাবককে প্রদান করা হয় দুই হাজার টাকা সমমূল্যের বইয়ের একটি করে বিশেষ পুরস্কার।
এই উৎসবে আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট লেখক ও অভিনেতা খায়রুল আলম সবুজ, অভিনেতা আল মনসুর, খুলনা জেলার অতিরিক্ত জেলাপ্রশাসক জিয়াউর রহমান, খুলনা অঞ্চলের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক শেখ হারুনর রশিদ, খুলনা জেলার জেলা শিক্ষা কর্মকর্তা খো. রুহুল আমীন, পিটিআই খুলনা এর সুপার স্বপন কুমার বিশ্বাস, গ্রামীণফোনের খুলনা অঞ্চলের রিজিওনাল হেড মো. আহসান হাবিব ও বিশ্ব সাহিত্য কেন্দ্রের খুলনা মহানগরীর সাবেক সংগঠক হুমায়ুন কবির ববি। বাসস/সংবাদদাতা/১৯৪৭/মরপা