বাসস দেশ-২১ : গার্মেন্টসে পরিস্থিতি পর্যবেক্ষণে গঠিত কমিটিকে দ্রুত রিপোর্ট প্রদানের নির্দেশনা শ্রম প্রতিমন্ত্রীর

315

বাসস দেশ-২১
শ্রম-প্রতিমন্ত্রী-চেক-বিতরণ
গার্মেন্টসে পরিস্থিতি পর্যবেক্ষণে গঠিত কমিটিকে দ্রুত রিপোর্ট প্রদানের নির্দেশনা শ্রম প্রতিমন্ত্রীর
খুলনা, ১৬ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : গার্মেন্টসে শ্রম পরিস্থিতি পর্যবেক্ষণে গঠিত কমিটিকে দ্রুত রিপোর্ট প্রদানের নির্দেশ দিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।
আজ বয়রা এলাকায় বিভাগীয় শ্রম ভবন প্রাঙ্গণে শ্রম অধিদপ্তর এবং কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর আয়োজিত বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন হতে শ্রমিকদের সহায়তার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ নির্দেশনা দেন।
অনুষ্ঠানে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক ড, এ এম এম আনিসুল আওয়ালের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে মন্ত্রণালয়ের সচিব আফরোজা খান, অতিরিক্ত বিভাগীয় কমিশনার নিশ্চিন্ত কুমার পোদ্দার বক্তৃতা করেন।
বেগম মন্নুজান সুফিয়ান বলেন, শ্রমিকদের ভাগ্য উন্নয়নে সরকার নিরলস কাজ করে যাচ্ছ। গার্মেন্টস শিল্পে শ্রম পরিস্থিতি পর্যবেক্ষণে গঠিত ২৯ টি কমিটি কাজ করছে।
অনুষ্ঠানে শ্রম প্রতিমন্ত্রী খুলনা অঞ্চলের প্রাতিষ্ঠানিক এবং অপ্রাতিষ্ঠানিক খাতের ১শ’২৯ জন দুর্ঘটনায় নিহত, আহত, দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত শ্রমিক এবং তাদের সন্তানের উচ্চ শিক্ষার সহায়তা হিসেবে শ্রমিক বা তাদের স্বজনদের হাতে ৪৯ লাখ ৩০ হাজার টাকার আর্থিক সহায়তার চেক তুলে দেন।
বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের তহবিল তহবিলে জমার পরিমাণ প্রায় ৩শ’৬০ কোটি টাকা। প্রাতিষ্ঠানিক-অপ্রাতিষ্ঠানিক খাতের শ্রমিক ও তাদের পরিবারকে বিভিন্ন আর্থিক সহায়তা প্রদান করা হয়।
বাসস/সবি/এমএআর/১৯৪৫/কেকে