বাসস ক্রীড়া-৩ : দারুন জয়ে এ্যাথলেটিকোর বিপক্ষে প্রস্তুতি শেষ করলো জুভেন্টাস

135

বাসস ক্রীড়া-৩
ফুটবল-সিরি-এ
দারুন জয়ে এ্যাথলেটিকোর বিপক্ষে প্রস্তুতি শেষ করলো জুভেন্টাস
মিলান, ১৬ ফেব্রুয়ারি ২০১৯ (বাসস) : ফর্মে না থাকা পাওলো দিবালাকে দিয়ে একটি করানোর পর নিজে এক গোল করেছেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো। অন্য গোলটি এসেছে ডিফেন্ডার লিওনার্দো বনুচ্চির কাছ থেকে। এই তিন গোলেই ফ্রোজিনোনকে সিরি-এ লীগে ৩-০ গোলে পরাজিত করে দারুন এক জয় তুলে নিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাস।
আগামী সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬’র প্রথম লেগের লড়াইয়ে এ্যাথলেটিকো মাদ্রিদের মুখোমুখি হবার আগে এই জয় জুভেন্টাসকে আত্মবিশ্বাস যোগাবে। যে কারনে কাল ঘরের মাঠে কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি লীগ টেবিলের তলানির দ্বিতীয় স্থানে থাকা দলটির বিপক্ষে ছাড় দেবার কোন সুযোগই নেননি।
রোনাল্ডো ও মারিও মান্দজুকিচকে নিয়ে সাজানো আক্রমনভাগে ফিরেছিলেন দিবালা। এছাড়াও ইনজুরি কাটিয়ে কাল দলে ফিরেছিলেন গুরুত্বপূর্ণ দুই ডিফেন্ডার বনুচ্চি ও গিওর্গিও চিয়েলিনি। গোঁড়ালির ইনজুরি কাটিয়ে তিন সপ্তাহ পর দলে ফিরেছেন বনুচ্চি। এদিকে ৩০ জানুয়ারি কোপা ইতালিয়া থেকে হতাশাজনক বিদায়ের ম্যাচে পেশীতে টান পড়ায় দল থেকে ছিটকে গিয়েছিলেন অধিনায়ক চিয়েলিনি।
ম্যাচ শেষে আলেগ্রি বলেছেন, ‘এই দলটি ফিটনেসের দিক থেকে দারুন উন্নতি করেছে। মৌসুমের এই সময়ে এসে যা অত্যন্ত জরুরী।’
জুভেন্টাস আগামী সপ্তাহে মাদ্রিদের বিপক্ষে ম্যাচটি নিয়ে নিজেদের প্রস্তুত করে তুলছে। এছাড়াও আগামী ৩ মার্চ লিগ টেবিলের দ্বিতীয় স্থানে থাকা নাপোলির বিপক্ষে সাও পাওলোর ম্যাচটি নিয়েও তারা দু:শ্চিন্তায় রয়েছে। আলেগ্রি বলেন, শীতকালীন বিরতির পর আমরা কিছুটা কঠিন সময় পার করেছি। কিন্তু মৌসুমের এই গুরুত্বপূর্ণ সময়ে এসে চ্যাম্পিয়নশীপ ও চ্যাম্পিয়নস লিগের জন্য আমরা পুরোপুরি প্রস্তুত।
এবারের মৌসুমে এখন পর্যন্ত অপরাজিত আছে জুভেন্টাস। কিন্তু সাতবারের টানা লিগ চ্যাম্পিয়রনা দুই সপ্তাহ আগে পারমার সাথে ৩-৩ গোলে ড্র করে পয়েন্ট হারিয়েছে।
তুরিনে ম্যাচ শুরুর ৬ মিনিটের মধ্যে রোনাল্ডোর এসিস্টে দিবালা বাম পায়ের জোড়ালো শটে দলকে এগিয়ে দেন। রোনাল্ডোর দলে আসার পর থেকেই আর্জেন্টাইন ফরোয়ার্ড দিবালা কিছুটা হলেও নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। গত ৩ নভেম্বর তিনি লিগে সর্বশেষ গোল করেছিলেন। ১০ মিনিট পর গোলবারে জটলার মধ্য থেকে বনুচ্চি ব্যবধান দ্বিগুন করেন। ফ্রোজিনোন গোলরক্ষক মার্কো স্পোর্টিয়েলো মান্দজুকিচের ডাইভিং হেড ফিরিয়ে দিলে ফিরতি বলে বনুচ্চি বল জালে জড়ান। ৬৩ মিনিটে মান্দজুকিচের সহায়তায় রোনাল্ডো ১৯তম সিরি-এ ও সব মিলিয়ে ২১তম গোলটি করলে বড় জয়ের স্বাদ পায় জুভেন্টাস। এই গোলের পরপরই এ্যাথলেটিকো ম্যাচকে মাথায় রেখে রোনাল্ডোর পরিবর্তে ফেডেরিকো বার্নারডেচিকে মাঠে নামানো হয়। মাঠে নেমেই বার্নারডেচির জোড়ালো শট আটকাতে বাধ্য হন স্পোর্টিয়েলো।
আলেগ্রি বলেন, ‘আমি দিবালার জন্য দারুন খুশী। সে আজ গোল পেয়েছে, স্ট্রাইকাররা এর জন্যই মাঠে নামে। এ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে ম্যাচটি বেশ কঠিন হবে। তাদের ওখানে গোল পাওয়াটা আমাদের জন্য ইতিবাচক হবে। তা না হলে নক আউট পর্বের প্রথমেই সবকিছু কঠিন হয়ে যাবে। কিন্তু জুভেন্টাস এই মুহূর্তে দারুন খেলছে। মৌসুমের প্রথম সপ্তাহ থেকে আমরা এখন অনেক ভাল খেলছি।’
বাসস/নীহা/১৪৫০/স্বব