বর্তমান সরকারের নেতৃত্বে দেশের ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকান্ডের সম্প্রসারণ ঘটেছে : খাদ্যমন্ত্রী

211

নওগাঁ, ১৫ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বর্তমান সরকারের গতিশীল নেতৃত্বে দেশে ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকান্ডের সম্প্রসারণ ঘটেছে।
তিনি বলেন, দেশ থেকে মাদক, জঙ্গিবাদ, সন্ত্রাস, দুর্নীতি দূর করতে হলে যুব সমাজকে ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকান্ডের সাথে আরো বেশি সম্পৃক্ত করতে হবে।
আজ শুক্রবার সকালে নওগাঁ স্টেডিয়ামে জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত বেলকোন বঙ্গবন্ধু গোল্ডকাপ টি-২০ ক্রিকেট টুর্নামেন্টর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
নওগাঁ জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক মো. মিজানুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলার পুলিশ সুপার মে. ইকবাল হোসেন, বেলকোন কোম্পানী লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোঃ বেলাল হোসেন প্রমুখ।
খাদ্যমন্ত্রী বলেন, বর্তমানে দেশে খাদ্যের কোন সমস্য বা অনিশ্চয়তা নেই। কৃষকদের জন্য ন্যায্যমূল্য নিশ্চিত করা হয়েছে। বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ন হয়েছে। বর্তমানে আমরা পুষ্টি ও নিরাপদ খাদ্য নিশ্চিত করতে কাজ করছি।
তিনি বলেন, ‘খাদ্য বিভাগের কার্যক্রমকে আরও গতিশীল করতে এবং খাদ্য সংরক্ষণের মাধ্যমে কৃষকদের ন্যায্যমূল্য নিশ্চিত করতে দেশের প্রতিটি উপজেলায় খাদ্যগুদাম নির্মাণ করে সেগুলোকে ডিজিটালাইজড করা হবে।’