বাসস দেশ-৫ : জাতীয় বিশ্ববিদ্যালয়ে ‘ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট’ বিষয়ে কোর্স চালু করা হয়েছে : উপাচার্য

278

বাসস দেশ-৫
ট্যুরিজম-শিক্ষা-চালু
জাতীয় বিশ্ববিদ্যালয়ে ‘ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট’ বিষয়ে কোর্স চালু করা হয়েছে : উপাচার্য
ঢাকা, ৩ জুন ২০১৮ (বাসস) : জাতীয় বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীদের কর্মসংস্থান ও দেশের উন্নয়নে তাদের ভূমিকা বিবেচনায় রেখে জাতীয় বিশ^বিদ্যালয় ও এর অধিভুক্ত কলেজে ‘ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট’ বিষয়ক নতুন কোর্স চালু করা হয়েছে।
আজ জাতীয় বিশ^বিদ্যালয়ের গাজীপুর ক্যাম্পাসে ‘ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট’ বিষয়ের কলেজ শিক্ষকদের প্রশিক্ষণ শেষে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর-রশিদ এ কথা বলেন।
‘পর্যটন আমাদের দেশে দ্রুত বিকাশমান একটি খাত এ কথা উল্লেখ করে তিনি বলেন, পর্যটন শিল্পের উন্নয়নে প্রশিক্ষিত গ্র্যাজুয়েটরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে সক্ষম হবে। বর্তমানে ৯টি কলেজের ¯œাতক (সম্মান) পর্যায়ে দুই শতাধিক শিক্ষার্থী এ বিষয়ে পড়াশুনা করছে। কলেজ পর্যায়ে এটি আরো সম্প্রসারিত করা হবে।
¯œাতকোত্তর স্কুলের ডিন অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত দুই সপ্তাহব্যাপী এ প্রশিক্ষণে ৯টি কলেজের ২৭ জন শিক্ষক অংশগ্রহণ করেন।
অনুষ্ঠানে উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান, প্রফেসর ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু ও কোষাধ্যক্ষ অধ্যাপক মো. নোমান উর রশীদ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এসএস/১৭১০/-এসই