বাসস দেশ-২৬ : সাংবাদিক আসফ-উদ-দৌলা রেজার মৃত্যুবার্ষিকী আগামীকাল

153

বাসস দেশ-২৬
রেজা- মৃত্যুবার্ষিকী
সাংবাদিক আসফ-উদ-দৌলা রেজার মৃত্যুবার্ষিকী আগামীকাল
ঢাকা, ১৩ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : প্রখ্যাত সাংবাদিক, দৈনিক ইত্তেফাকের বার্তা ও কার্যনির্বাহী সম্পাদক মুহঃ আসফ-উদ-দৌলা রেজার ৩৬তম মৃত্যুবার্ষিকী আগামীকাল ১৪ ফেব্রুয়ারি।
বেতার ও টেলিভিশনের খ্যাতিমান ব্রডকাস্টার আসফ-উদ-দৌলা রেজা সাংবাদিকতার পাশাপাশি বিভিন্ন সামাজিক ও জনসেবামূলক কর্মকান্ডের সঙ্গে সম্পৃক্ত ছিলেন।
ইলেকট্রনিক মিডিয়ায় অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ ষাটের দশকের গোড়াতে তদানীন্তন পাকিস্তানে তাকে ‘ন্যাশনাল ব্রডকাস্টার’ ঘোষণা করা হয়।
তদানীন্তন পূর্ব পাকিস্তানে স্বাধিকার আন্দোলন ও গণতান্ত্রিক সংগ্রামের একজন সৈনিক ছিলেন সাংবাদিক মুহঃ আসফ-উদ-দৌলা রেজা। স্বাধীনতা পরবর্তীকালে এ দেশের সাংবাদিকতায় তিনি ভুমিকা পালন করেছেন।
বাংলাদেশ টেলিভিশন তার স্মরণে আগামীকাল বিকেলে বিশেষ আলোচনা অনুষ্ঠান সম্প্রচার করবে। বাংলাদেশ বেতার বৃহস্পতিবার মরহুমের জীবন ও কর্মকান্ডের ওপর বিশেষ কার্যক্রম প্রচার করবে।
প্রয়াতের পরিবারের পক্ষ থেকে আগামীকাল বনশ্রী, রামপুরায় দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। শেরপুর, বগুড়া প্রেসক্লাবের উদ্যোগে এদিন সন্ধ্যায় আলোচনা সভা অনুষ্ঠিত হবে। মরহুমের সমাধিস্থল পারিবারিক কবরস্থান সংলগ্ন ধনকুন্ডি ‘মাণিক-মঞ্জিল’ জামে মসজিদে বাদ আছর মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে।
বাসস/সবি/কেসি-এমএন/১৯২০/মহ/কেকে