লক্ষ্মীপুরে স্কাউটিং বিষয়ক কর্মশালা

302

লক্ষ্মীপুর, ১৩ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : জেলায় বুধবার দিনব্যাপী স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কর্মশালা আয়োজন করা হয়। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে জেলার ৭৮টি কলেজ, মাদ্রাসা ও ইনস্টিটিউটের অধ্যক্ষ এবং রোভার স্কাউটিং শিক্ষকরা অংশগ্রহণ করেন।
বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চল-এর পরিচালনায় এবং লক্ষ্মীপুর জেলা রোভার শাখার ব্যবস্থাপনায় ওরিয়েন্টেশন কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা রোভার সভাপতি ও জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল।
এলটি কোর্স লিডার স্কাউটার প্রফেসর মুজাহেদ হোসাইনের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ স্কাউটসের জাতীয় উপ-কমিশনার (গ্রোথ এন্ড স্ট্র্যাটিজিক বিভাগ) জিয়াউল হুদা হিমেল।
এ কর্মশালার প্রশিক্ষকরা হলেন, এলটি স্কাউটার খান মইনুদ্দিন আল মাহমুদ সোহেল, এ.এলটি স্কাউটার মো. আখতারুজ্জামান, উডব্যাজার স্কাউটার কে এম মজিবুর রহমান।
আলোচনায় বক্তারা বলেন, স্কাউটিংয়ের মাধ্যমে আমাদের নতুন প্রজন্মকে দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে হবে। এ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন নির্দেশনা দিয়েছেন। তাঁর নির্দেশনা অনুযায়ী লক্ষ্মীপুরের ৭৮টি সরকারি-বেসরকারি কলেজ, মাদ্রাসা ও ইনস্টিটিউটে অন্তত দুটি করে মোট ১৫৬টি রোভার স্কাউট দল গঠনের কাজ শুরু হয়েছে।