নগর পরিবহন ব্যবস্থায় ই-টিকিটিং সেবা চালু করা হবে : মেয়র প্রার্থী আতিকুল ইসলাম

431

ঢাকা, ১২ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) উপ-নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মো. আতিকুল ইসলাম (নৌকা) প্রতীক তার নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন।
আজ মঙ্গলবার রাজধানীর গুলশানের লেকশোর হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি তার নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন।
ইশতেহারে ডিজিটাল উদ্যোগ গুলোর কথা জানিয়ে মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেন, ডিজিটাল প্রযুক্তিতে ট্রাফিক সিস্টেম নিয়ন্ত্রণ, অ্যাপের মাধ্যমে নাগরিক সমস্যা সরাসরি প্রেরণ ও সমাধান, সকল নগরপরিবহণ ব্যবস্থার জন্য একটি ডিজিটাল-সমন্বিত ই-টিকিটিং সেবা চালু করা হবে। নাগরিক সমস্যা সমাধানের পাশাপাশি ডিজিটাল আরও নানা পদক্ষেপ থাকবে।
‘সবাই মিলে সবার ঢাকা’-শ্লোগানকে সামনে রেখে নাগরিক ও প্রশাসন একতাবদ্ধ হয়ে একটি সুস্থ, সচল ও আধুনিক ঢাকা গড়ে তোলার আহ্বান জানান আতিকুল ইসলাম।
তিনি বলেন, নগরবাসীদের সঙ্গে মিলে নাগরিক সমস্যাগুলো একসঙ্গে গুরুত্ব দিয়ে সমাধানের বিষয়টি জোরদার করতে চাই। ঢাকা শুধু আমার শহর নয়, এই শহর আপনারও। আমাদের সামান্য সচেতনতা এবং একটু সহযোগিতা এই নগরীর প্রাপ্য।
আতিকুল ইসলাম ঘোষিত ইশতেহারে বিষয়সূচির মধ্যে পূর্ববর্তী প্রশাসনের সময়কালে শুরু করা প্রকল্পের পরিপূর্ণতার বিষয়টি গুরুত্ব পেয়েছে।
এসব পরিকল্পনার মধ্যে রয়েছে, মশানিধন, বিশুদ্ধ বাতাস ফিরিয়ে আনা, খেলাধুলা ও অন্যান্য গঠনমূলক কর্মকান্ডের জন্য উন্মুক্ত আরও মাঠ তৈরি, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, বহুতল ভূ-গর্ভস্থ কমপ্লেক্স নির্মাণ ইত্যাদি।