প্রধানমন্ত্রীর নেতৃত্বেই দুর্নীতিমুক্ত উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলা হবে : সরকারি দল

89

সংসদ ভবন, ১১ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : রাষ্ট্রপতির ভাষণের জন্য আনীত ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে সরকারি দলের সদস্যরা বলেছেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার মতোই প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী দুর্নীতিমুক্ত উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলা হবে।
গত ৩ ফেব্রুয়ারি সংসদে রাষ্ট্রপতির ভাষণে আনা ধন্যবাদ প্রস্তাবের ওপর এ আলোচনা শুরু হয়েছে। ওই দিন চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাব উত্থাপন করলে সরকারি দলের সদস্য আ স ম ফিরোজ তা সমর্থন করেন।
গত ৩০ জানুয়ারি একাদশ জাতীয় সংসদের প্রথম ও বছরের প্রথম অধিবেশনের শুরুর দিন সংবিধান অনুযায়ী রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ সংসদে ভাষণ দেন।
রাষ্ট্রপতির ভাষণে আনীত ধন্যবাদ প্রস্তাবের ওপর আজ ৭ম দিনে সরকারি দলের শাহজাহান মিয়া, হাবিবে মিল্লাত, আবদুস সালাম মুর্শেদী, রেজাউল করিম বাবলু ও ছোট মনির আলোচনায় অংশ নেন।
সরকারি দলের সদস্যরা বলেন, গ্রামের মানুষ শহরের সুবিধা পাবে সরকারের নির্বাচনী ইশতেহারের ঘোষণা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃতে শতভাগ বাস্তবায়ন হবে এবং দেশের প্রতিটি গ্রামের মানুষ এই সুবিধা পাবেন। কারণ প্রধানমন্ত্রী যা বলেন, তা সত্যিকার অর্থে তা করে দেখান।
তারা আরো বলেন, বিগত নির্বাচনের ফলাফলে প্রমাণিত হয়েছে বিএনপি মুসলিম লীগে পরিণত হয়েছে। তারা সংবাদ সম্মেলন করে বিভ্রান্তি ছড়াচ্ছে। বর্তমান সরকার এতোগুলো টেলিভিশন ও সংবাদপত্রের অনুমোদন না দিলে তাদের কোন অস্তিত্ব পাওয়া যেত না।
সরকারি দলের সদস্যরা বলেন, সংসদের সাড়ে ৩শ’ সদস্য যদি সৎ হতে পারে, তারা যদি দুর্নীতিমুক্ত হতে পারে তাহলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাঙ্খিত দুর্নীতিমুক্ত দেশ গঠন সম্ভব।
তারা বলেন, শিল্পবান্ধব প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে দেশের শিল্পখাতে ব্যাপক উন্নয়ন হয়েছে, বিশেষ করে পোশাক শিল্পখাতের উন্নয়ন চোখে পড়ার মতো। সরকারের দূরদর্শী নেতৃত্বে পোশাক শিল্পখাতে রপ্তানি বেড়েছে। শুধু তাই নয় এই খাতে শ্রমিকদের স্বার্থ রক্ষা হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশে এই খাতের শ্রমিকদের বেতন, ভাতা ও ওভারটাইমের পরিমাণ সন্তোষজনক হারে বাড়ানো হয়েছে।

image_printPrint