জয়পুরহাটে স্কাউটদের প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতা

73

জয়পুরহাট, ১১ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : কাব ও স্কাউটদের সৃজনশীল প্রতিভা বিকাশের লক্ষ্যে বাংলাদেশ স্কাউটসের স্পেশাল ইভেন্টস বিভাগের পরিচালনায় ও রাজশাহী অঞ্চলের ব্যবস্থাপনায় জয়পুরহাট জেলা পর্যায়ে স্কাউটসদের প্রতিভা অন্বেশণ প্রতিযোগিতা আজ সোমবার অনুষ্ঠিত হয়।
সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের সার্বিক দিক নির্দেশনায় সৎ, চরিত্রবান ও আদর্শ নাগরিক তৈরিতে শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে স্কাউটিং কার্যক্রম চালু রয়েছে। স্কাউটরা নিয়মিত লেখাপড়ার পাশাপাশি কো-এডুকেশন কার্যক্রমের আওতায় স্কাউটিং এ অংশগ্রহণ করে থাকে। স্কাউটিং কার্যক্রমের অংশ হিসেবে কাব ও স্কাউটদের সৃজনশীল প্রতিভা বিকাশের লক্ষ্যে প্রতি বছর আয়োজন করা হয় প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতা। এতে অংশগ্রহণ করে শিশুরা তাদের প্রতিভা বিকাশের সুযোগ লাভ করে থাকে।
জেলা স্কাউট ভবনে আয়োজিত প্রতিভা অন্বেশণ প্রতিযোগিতায় কাব ও স্কাউটসরা রবীন্দ্র সংগীত, নজরুল গীতি, পল্লী গীতি, দেশাত্ববোধক, নৃত্য, চিত্রাংকন, কেরাত, আজান, ছড়া ও কবিতা বিষয়ে অংশগ্রহণ করে। প্রতিযোগিতা শেষে জেলা স্কাউটসের কমিশনার ও জেলা পরিষদের প্রধান নির্বাহী মো: তোফাজ্জল হোসেন প্রধান অতিথি হিসাবে বিজয়ীদের হাতে পুরস্কার ও সনদপত্র তুলে দেন। এ সময় জেলা স্কাউট লিডার ও সাংবাদিক শাহাদুল ইসলাম সাজু, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা উমা রানী দাস, জেলা কাব লিডার হাবিবুর রহমান ও জেলা স্কাউটসের সমন্বয়কারী নুরুজ্জামান উপস্থিত ছিলেন। জেলার পাঁচ উপজেলা থেকে বাছাইকৃত ১০ টি বিষয়ে ৫০ জন কাব ও স্কাউট জেলা পর্যায়ে আয়োজিত প্রতিভা অন্বেশন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

image_printPrint