দেশের মঙ্গলের জন্য প্রধানমন্ত্রীর দেশপ্রেমকে অনুসরণ করতে হবে : আবুল কালাম আজাদ

274

রংপুর, ১০ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়কারী আবুল কালাম আজাদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কঠোর পরিশ্রম ও দেশপ্রেমকে অনুসরণ করে দেশকে মঙ্গলের দিকে নিয়ে যাবার জন্য সকলের প্রতি আহবান জানিয়েছেন।
তিনি বলেন, “দেশের উন্নয়নের জন্য আমরা প্রধানমন্ত্রীর নেতৃত্বে কঠোর সংগ্রাম করতে হচ্ছে।”
আবুল কালাম আজাদ গতকাল কুড়িগ্রামে “স্বপ্নকুড়ি”রির্সোসকেন্দ্র উদ্বোধন উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
কুড়িগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে ও ইউনিসেফ বাংলাদেশের সহযোগিতায় স্বপ্নকুড়ি মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
‘তোমার সম্ভাবনা না দেখা পর্যন্ত, স্বপ্ন দেখা বন্ধ করো না” এই শ্লোগানকে সামনে রেখে স্বপ্নকুড়ির যাত্রা শুরু হলো।
কেন্দ্রটি কুড়িগ্রামের উন্নয়ন সংলাপ ও শিক্ষা, স্বাস্থ্য, পুষ্টি, শিশু সুরক্ষা, শিশু শ্রম নিরসন এবং যৌতুক বিরোধী সচেতনতা সৃষ্টিতে কাজ করবে।
কুড়িগ্রামের জেলা প্রশাসক সুলতানা পারভিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইউনিসেফ রাজশাহী ও রংপুর বিভাগীয় প্রধান নজিবুল্লাহ হামিম।
বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক অতিরিক্ত সচিব মোকাম্মেল হক, কুড়িগ্রাম পুলিশ সুপার মেহেদুল করিম, উপ-পরিচালক (স্থানীয় সরকার) রফিকুল ইসলাম, সিভিল সার্জন ডা: আমিনুল ইসলাম ও প্রেসক্লাব সভাপতি আহসান হাবিব নীলু।
জেলা প্রশাসক সুলতানা পারভিন বলেন, স্বপ্নকুড়ি রিসোর্স সেন্টারটি ঘিরে কুড়িগ্রামের শিশু, কিশোর-কিশোরী এবং যুব সমাজ শিক্ষা গ্রহণ করবেন। উদ্যোক্তাগণ কেন্দ্রটি কাজে লাগাবেন।
মূখ্য সমন্বয়কারী আবুল কালাম আজাদ বলেন, কুড়িগ্রাম জেলা প্রশাসনের উদ্ভাবনী এই উদ্যোগের কারণে জেলার জনগনের উন্নয়ন ঘটবে এবং এর ধারাবাহিকতা থাকবে।
তিনি বলেন, দেশপ্রেম ও আন্তরিকতার মাধ্যমে দেশের সকলকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের উন্নয়ন ঘটাতে হবে।