বাজিস-৪ : হবিগঞ্জে আলোকচিত্র প্রদর্শনী উদ্বোধন

124

বাজিস-৪
হবিগঞ্জ- উদ্বোধন
হবিগঞ্জে আলোকচিত্র প্রদর্শনী উদ্বোধন
হবিগঞ্জ, ৮ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : ছবিকে ভালবাসি, ছবির মাধ্যমে বিশ্ব দেখি, এ শ্লোগানকে সামনে রেখে হবিগঞ্জ শহরে জমকালো আয়োজনের মধ্য দিয়ে শুরু হয়েছে ৩ দিন ব্যাপী আলোকচিত্র প্রদর্শনী। বৃহস্পতিবার রাতে বিয়াম ল্যাবরেটরী স্কুল মাঠে এ প্রদর্শনীর উদ্বোধন করা হয়। ফটোগ্রাফিক সোসাইটি অব হবিগঞ্জ আয়োজিত এ প্রদর্শনীতে স্থান পেয়েছে ৫৪ জন আলোকচিত্র শিল্পীর ৬৪টি ছবি। উদ্বোধনের পর থেকে প্রদর্শনী দেখতে ভিড় জমাচ্ছেন নানা শ্রেণিপেশার মানুষ। প্রতিবছর এমন আয়োজনের প্রত্যাশাও করেন তারা। প্রদর্শনীটি চলবে ৯ ফেব্রুয়ারী রাত ৯টা পর্যন্ত।
উদ্বোধনী অনুষ্ঠানে ফটোগ্রাফিক সোসাইটি অব হবিগঞ্জ এর সভাপতি এবং অর্থমন্ত্রনালয়ের অতিরিক্ত সজিব জালাল আহমেদের সভাপতিত্বে ও ডাঃ এস এস আল-আমিন সুমনের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রদর্শনীর উদ্বোধন করেন হবিগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ। এছাড়াও এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বৃন্দাবন কলেজের সাবেক অধ্যক্ষ ইকরামুল ওয়াদুদ, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি হারুনুর রশীদ চৌধুরী, শাহ জালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জহিরুল হক শাকিল, কবি ও সাহিত্যক তাহমিনা বেগম গিনি, বিয়াম ল্যাবরেটরী স্কুলের অধ্যক্ষ সৈয়দ রওশন সুলতানা ও জেলা বাপার সাধারণ সম্পাদক তোফাজ্জুল সোহেল প্রমুখ।
আয়োজক সূত্রে জানা যায়, এই প্রদর্শনীর জন্য দেশ বিদেশের ৩০০ আলোকচিত্রি হাজার ২৩৫টি ছবি জমা দেন। এর মাঝে এলিন আলসান আনভীরের টার্গেট লুকড শিরোনামের ছবিটি ১ম, প্রান্থ নয়নের দি ব্রেক প্যাটার্ন শিরোনামের ছবিটি ২য় এবং গাজী মোহাম্মদ শাহীর মাহদির আনটাইটেলড শিরোনামের ছবি ৩য় স্থান অর্জন করে। বিচারক ছিলেন আব্দুল্লা আবীর।
হবিগঞ্জ ফটোগ্রাফিক সোসাইটির এটি প্রথম প্রদশর্নীর আয়োজন। গত বছরের ২৬ অক্টোবর সংগঠনের যাত্রা শুরু হয়।
বাসস/সংবাদদাতা/১৭১০/মরপা