কক্সবাজারে ইলেকট্রিক্যাল, কম্পিউটার ও টেলিকমিউনিকেশন বিষয়ে আন্তর্জাতিক সম্মেলন শুরু

296

কক্সবাজার, ৭ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : ইলেকট্রিক্যাল, কম্পিউটার ও টেলিকমিউনিকেশন বিষয়ে ৩ দিন ব্যাপি আন্তর্জাতিক সম্মেলন আজ বৃহস্পতিবার কক্সবাজারে শুরু হয়েছে।
চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) তড়িৎ ও কম্পিউটার কৌশল (ইসিই) অনুষদ এই সম্মেলনের আয়োজন করেছে।
শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী এমপি প্রধান অতিথি হিসেবে সকালে এই সম্মেলনের উদ্বোধন করেন।
সম্মেলনে শিক্ষা উপমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার জনসংখ্যাকে জনসম্পদে রূপান্তরের লক্ষ্যে নিরন্তর কাজ করে যাচ্ছে। দক্ষ মানবসম্পদ তৈরির জন্য সরকার যুগান্তকারী নানা উদ্যোগ গ্রহণ করেছে। আমরা ইতিমধ্যেই এসব উদ্যোগের সুফল দেখতে পাচ্ছি।
কনফারেন্স অর্গানাইজিং কমিটির চেয়ারম্যান এবং তড়িৎ ও কম্পিউটার কৌশল (ইসিই) অনুষদ’র ডীন অধ্যাপক ড. কোশিক দেবের সভাপতিত্বে অনুষ্ঠানে চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম, চুয়েটের ইইই বিভাগের অধ্যাপক ড. রুবাইয়াৎ তানভীর হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, এমপি’র বাণী পড়ে শোনান চুয়েটের সিএসই বিভাগের সহকারী অধ্যাপক জনাব মীর মু. সাক্বী কাওসার।
কনফারেন্সে বাংলাদেশ সহ বিভিন্ন দেশ থেকে ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক, কম্পিউটার সায়েন্স, টেলিকমিউনিকেশন প্রভৃতি বিষয়ে শীর্ষস্থানীয় একাডেমিশিয়ান, সায়িন্টিস্ট, রিসার্চার, স্কলারস, ডিসিশন মেকার্সরা অংশ নিচ্ছেন। পর্যটন নগরী কক্সবাজারে দ্বিতীয়বারের মত অনুষ্ঠিত হচ্ছে তিন দিনব্যাপী এই আন্তর্জাতিক কনফারেন্স।

image_printPrint