মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়ার ব্রত নিয়ে তথ্য অফিসারদের কাজ করার আহবান তথ্যমন্ত্রীর

332

ঢাকা, ৭ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : নৈতিকতা ও মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়ার ব্রত নিয়ে কাজ করতে জেলা তথ্য অফিসারদের নির্দেশ দিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।
তিনি আজ দুপুরে রাজধানীর কাকরাইলে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটে তথ্য মন্ত্রণালয় অধীন গণযোগাযোগ অধিদপ্তর আয়োজিত ‘নাগরিক সেবায় উদ্ভাবন সক্ষমতা বৃদ্ধিতে ৬৪ জেলা তথ্য অফিসারদের কর্মশালা’র উদ্বোধনী সভায় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক মো: জাকির হোসেনের সভাপতিত্বে তথ্যসচিব আবদুল মালেক সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন। তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ আজহারুল হক, একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্পের পরিচালক মোস্তফিজুর রহমান প্রমূখ কর্মশালা পরিচালনায় অংশ নেন।
হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে এবং জাতীয় উন্নতিতে গণযোগাযোগ অধিদপ্তরের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি বলেন, সততা, নৈতিকতা ও মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনাকে ধারণ করে পরিবেশ সংরক্ষণ ও পরিচ্ছন্নতা চর্চা এবং মাদকাসক্তি ইভটিজিং ও বাল্যবিবাহ রোধকল্পে ব্যাপক জনসচেতনতা গড়ে তোলার পাশাপাশি প্রধানমন্ত্রীর দশ বিশেষ উদ্যোগসহ সরকারের উন্নয়ন কর্মকান্ডকে জনগণের কাছে তুলে ধরার গুরুত্বপূর্ণ কাজ জেলা তথ্য অফিসারদের দায়িত্ব।
মন্ত্রী বলেন, ‘উন্নয়নের জন্য স্বপ্ন প্রয়োজন। শুধু ব্যক্তি নয়, রাষ্ট্রের জন্যও তা প্রযোজ্য। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার স্বপ্ন দেখেছিলেন ও তা বাস্তবায়ন করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত জাতি গঠনের স্বপ্ন দেখেছেন এবং রূপকল্প ২০২১ ও ২০৪১ এর মাধ্যমে তা বাস্তবায়ন করছেন। উন্নত জাতি গঠনের এ কাজে শামিল হতে শুধু চাকুরির জন্য চাকুরি নয়, দায়িত্ববোধের সাথে নিবেদিতপ্রাণ হয়ে কাজ করতে হবে, জেলা তথ্য অফিসারদের নির্দেশ দেন তথ্যমন্ত্রী।
তথ্যসচিব আবদুল মালেক তার বক্তব্যে জেলা তথ্য অফিসারদের উদ্ভাবনী সক্ষমতা বৃদ্ধি ও নিষ্ঠার সাথে কাজ করার ওপর গুরুত্ব আরোপ করেন।

image_printPrint