বাসস ক্রীড়া-১৪ : লিভারকুজেনের কাছে হেরে আরো পিছিয়ে পড়ল বায়ার্ন মিউনিখ

148

বাসস ক্রীড়া-১৪
ফুটবল-জার্মানি-বুন্দেসলীগা
লিভারকুজেনের কাছে হেরে আরো পিছিয়ে পড়ল বায়ার্ন মিউনিখ
বার্লিন, ৩ ফেব্রুয়ারি ২০১৯ (বাসস/এএফপি) : বুন্দেস লীগার পয়েন্ট টেবিলে তৃতীয় অবস্থানে নেমে গেছে বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। শনিবার অনুষ্টিত লীগ ম্যাচে তারা ৩-১ গোলে হেরে গেছে লিভারকুজেনের কাছে। এর ফলে তাদের সঙ্গে ব্যবধান আরো বেড়ে গেছে টেবিলের শীর্ষ পয়েন্টধারী বরুশিয়া ডর্টমুন্ডের সঙ্গে। এখন লীগে ক্লাব দুইটির ব্যবধান ৭ পয়েন্টের।
ম্যাচের দ্বিতীয়ার্ধে লিওন বেইলি, কেভিন ভোল্যান্ড ও লুকাস আলারিও’র গোল লিভারকুজেনকে অসাধারন এই জয় এনে দেয়। এর ফলে লীগে চতুর্থবারের মত পরাজয়ের লজ্জায় লজ্জিত হল বায়ার্ন মিউনিখকে। একই দিন এইন্ট্রাক্ট ফ্রাঙ্কফুটের সঙ্গে ১-১ গোলে ড্র করে এক পয়েন্ট সংগ্রহ করার ফলে বায়ার্নের সঙ্গে ব্যবধান বাড়িয়ে নিতে সক্ষম হয় ডর্টমুন্ড।
লীগে টানা সাত ম্যাচে জয়ের পর এই হার বায়ার্নকে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থান থেকে তৃতীয় স্থানে নামিয়ে দিয়েছে। সালকের বিপক্ষে ২-০ গোলে জয় পাওয়া বরুশিয়া মনচেনগ্লাডব্যাচ গোল ব্যবধানে উঠে গেছে টেবিলের দ্বিতীয় অবস্থানে।
খলা শেষে বায়ার্নের প্রধান কোচ নিকো কোভাক বলেন, ‘দিনের সবচেয়ে ইতিবাচক দিক হচ্ছে ডর্টমুন্ড পূর্ণ তিন পয়েন্ট সংগ্রহ করতে পারেনি।’
শনিবার অনুষ্ঠিত ম্যাচের ৪১তম মিনিটে লিওন গোরেতকার গোলে এগিয়ে যায় বায়ার্ন। একক প্রচেষ্ঠায় গোল করে স্বাগতিকদের বিপক্ষে দলকে এগিয়ে দেন তিনি (০-১)। বিরতির আগেই দ্বিগুন ব্যবধানে পৌঁছে যেতে পারতো তারা। কিন্তু স্ট্রাইকার রবার্ট লিওনদোস্কির অসাধারণ গোলটি অফসাইডের কারণে বাতিল হয়ে যায়।
বিরতি থেকে ফেরার আট মিনিট পর গোলটি পরিশোধ করেন জ্যামাইকান উইঙ্গার লিওন বেইলি। ফ্রি কিক থেকে তার নেয়া শটের বলটি বাঁক খেয়ে পরাস্ত করে বায়ার্নের রিজার্ভ গোলরক্ষক সেভেন উলরেইচকে (১-১)। বৃদ্ধাঙ্গুলের ইনজুরির কারণে নিয়মিত গোলরক্ষক ম্যানুয়েল নয়ারের পরিবর্তিত হিসেবে মাঠে নেমেছিলেন তিনি।
ম্যাচের ৬৩ মিনিটে রক্ষণচেরা পাসের বলে আলতো ছোয়া লাগিয়ে গোল করে লিভারকুজেনকে লীড এনে দেন ভোল্যান্ড (২-১)। প্রতি আক্রমণ থেকে বল পেয়ে একই কায়দায় গোল করে বায়ার্নকে বড় হার মানতে বাধ্য করেন কুজেনের আর্জেন্টাইন স্ট্রাইকার আলারিও (৩-১)।
বাসস/এএফপি/এমএইচসি/১৮১৫/মোজা/স্বব