বাসস ক্রীড়া-১৩ : দ্বিতীয় কোয়ালিফাইয়ারের টিকিট পেতে মরিয়া চিটাগং-ঢাকা

বাসস ক্রীড়া-১৩
ক্রিকেট-বিপিএল
দ্বিতীয় কোয়ালিফাইয়ারের টিকিট পেতে মরিয়া চিটাগং-ঢাকা
ঢাকা, ৩ ফেব্রুয়ারি ২০১৯ (বাসস) : গতকাল শেষ হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ষষ্ঠ আসরের লিগ পর্বের লড়াই। আগামীকাল থেকে শুরু হচ্ছে টুর্নামেন্টের প্লে-অফ। এলিমিনেটর রাউন্ডে পয়েন্ট টেবিলের তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছে চিটাগং ভাইকিংস ও ঢাকা ডায়নামাইটস। এলিমিনেটর ম্যাচ জিতে দ্বিতীয় কোয়ালিফাইয়ারের টিকিট পেতে আগামীকাল মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুপুর দেড়টায় মুখোমুখি হবে দল দু’টি।
দাপট দেখিয়ে এবারের বিপিএল শুরু করেছিলো গতবারের রানার্স-আপ ঢাকা ডায়নামাইটস। টুর্নামেন্টে নিজেদের প্রথম চার ম্যাচেই জয় তুলে নেয় ঢাকা। তবে এরপর থেকেই ছন্দপতন ঘটে তাদের। পরের আট ম্যাচ থেকে মাত্র ২টি জয় তুলে নেয় সাকিবের দল। ফলে প্লে-অফ নিশ্চিতের জন্য লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচ পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে ঢাকাকে। গতকাল নিজেদের ও লিগ পর্বের শেষ ম্যাচে খুলনা টাইটান্সকে ৬ উইকেটে হারিয়ে প্লে-অফ নিশ্চিত করে ঢাকা।
এদিকে, দুর্দান্ত শুরু করেছিলো চিটগং ভাইকিংসও। সাত ম্যাচের মধ্যে প্রথম ছয়টিই জিতে নেয় তারা। এরপর পরের পাঁচ ম্যাচে মাত্র একটিতে জিতে মুশফিকুর রহিমের দল। তারপরও প্লে-অফে নাম লেখাতে সমস্যা হয়নি চিটাগং-এর।
লিগ পর্বে দু’বার মুখোমুখি হয়েছে চিটাগং ও ঢাকা। দু’বারই জয় পায় চিটাগং। প্রথম দেখায় ৩ উইকেটে ও দ্বিতীয় সাক্ষাতে ১১ রানে ম্যাচ জিতে চিটাগং। ঢাকায় প্রথম ম্যাচে প্রথম ব্যাট করে ৯ উইকেটে ১৩৯ রান করে স্বাগতিকরা। জবাবে ১ বল বাকী রেখে ৩ উইকেটে ম্যাচ জিতে নেয় চিটাগং। ফিরতি পর্বে নিজেদের মাঠে ঢাকার মুখোমুখি হয়েছিলো চিটাগং।
নিজেদের মাঠে ব্যাট হাতে জ্বলে ওঠে চিটাগং। প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ১৭৪ রান করে তারা। জবাবে ৯ উইকেটে ১৬৩ রান পর্যন্ত যেতে পারে ঢাকা।
ঢাকা ডায়নামাইটস দল (সম্ভাব্য) : সাকিব আল হাসান (অধিনায়ক), শুভাগত হোম, রনি তালুকদার, নুরুল হাসান সোহান, রুবেল হোসেন, কাজী অনিক, মিজানুর রহমান, আসিফ হাসান, শাহাদাত হোসেন রাজীব, নাইম শেখ, মোহর শেখ অন্তর, সুনিল নারাইন, রোভম্যান পাওয়েল, কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, হজরতউল্লাহ জাজাই, অ্যান্ড্র বার্জ ও ইয়ান বেল।
চিটাগং ভাইকিংস দল(সম্ভাব্য) : মুশফিকুর রহিম (অধিনায়ক), সানজামুল ইসলাম, নাঈম হাসান, সৈয়দ খালেদ আহমেদ, আহমেদ আবু জায়েদ রাহি, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ আশরাফুল, রবিউল হক, ইয়াসির আলী চৌধুরী রাব্বি, নিহাদুজ্জামান, সাদমান ইসলাম, সিকান্দার রাজা, লুক রনকি, মোহাম্মদ শাহজাদ, নজিবুল্লাহ জাদরান, রবি ফ্রাইলিংক, ক্যামেরন ডেলপোর্ট ও দাসুন শানাকা।
বাসস/এএসজি/এএমটি/১৭৫৫/মোজা/স্বব