জেনেভায় শ্রম সম্মেলনের সাধারণ সভায় যোগ দিয়েছেন আইনমন্ত্রী

156

ঢাকা, ১ জুন ২০১৮ (বাসস) : আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক আজ শুক্রবার সুইজারল্যান্ডের জেনেভায় চলমান ১০৭তম আন্তর্জাতিক শ্রম সম্মেলন (আইএলসি)’র সাধারণ সভায় যোগ দিয়েছেন।
আইনমন্ত্রী ৪০ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন। প্রতিনিধিদলে শ্রম প্রতিমন্ত্রী মো. মুজিবুল হক, শ্রম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মো. রুহুল আমীন ও মো. রেজাউল হক চৌধুরী, আইন মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সিনিয়র সচিব মোহাম্মদ শহিদুল হক, শ্রম সচিব আফরোজা খানসহ সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধি এবং ব্যবসায়ী ও শ্রমিক সংগঠনের প্রতিনিধিরা রয়েছেন।
গত ২৮ মে থেকে এই আন্তর্জাতিক সম্মেলন জেনেভায় অনুষ্ঠিত হচ্ছে। আগামী ৯ জুন এটি শেষ হওয়ার কথা রয়েছে।
আজ এখানে আইন মন্ত্রনালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।
এবারের আন্তর্জাতিক শ্রম সম্মেলনে বাংলাদেশের শ্রম অধিকার নিয়ে কোন শুনানি হবে না উল্লেখ করে সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বিগত ২০১৭ সালে অনুষ্ঠিত ১০৬তম সম্মেলনে বাংলাদেশের পক্ষ থেকে যেসব প্রতিশ্রুতি দেয়া হয়েছিল সেগুলো যথাসময়ে বাস্তবায়ন করায় এ বছর আন্তর্জাতিক শ্রম সংস্থার শুনানির তালিকা থেকে বাংলাদেশের নাম বাদ দেওয়া হয়েছে। ফলে বিগত চার বছরের মধ্যে এই প্রথমবারের মতো আন্তর্জাতিক শ্রম সম্মেলনে বাংলাদেশের শ্রম অধিকার নিয়ে কোন শুনানি হবে না।

 

image_printPrint