বাসস দেশ-২২ : পিঠা উৎসব বাঙালির প্রাণের উৎসব : সংস্কৃতি প্রতিমন্ত্রী

310

বাসস দেশ-২২
সংস্কৃতি প্রতিমন্ত্রী-পিঠা উৎসব
পিঠা উৎসব বাঙালির প্রাণের উৎসব : সংস্কৃতি প্রতিমন্ত্রী
ঢাকা, ১ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, পিঠা বাঙালির আদি ঐতিহ্য। হৃদয়ের টানে নাড়ির টানে পিঠাপ্রেমী বাঙালি আজ জাতীয় পিঠা উৎসবে সমবেত হয়েছে। এটি বাঙালির প্রাণের উৎসব।
আজ সন্ধ্যায় রাজধানীর শিল্পকলা একাডেমি চত্বরে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতা এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও জাতীয় পিঠা উৎসব উদযাপন পরিষদ আয়োজিত ‘যুগপূর্তি জাতীয় পিঠা উৎসব ১৪২৫-এর সমাপনী’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেন, সংস্কৃতি পরিবারে বড় হওয়ার কারণে ছোটবেলা হতে খেলাধুলা ও সংস্কৃতি চর্চার সঙ্গে জড়িত ছিলাম। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে আস্থা ও বিশ্বাস রেখে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়েছেন, সবার সহযোগিতায় বিশেষ করে সাংস্কৃতিক অঙ্গনের মানুষের সহযোগিতা ও পরামর্শে এটিকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে চাই।
জাতীয় পিঠা উৎসব উদযাপন পরিষদের সভাপতি সাংস্কৃতিক ব্যক্তিত্ব ম. হামিদের সভাপতিত্বে অনুষ্ঠানে জাতীয় পিঠা উৎসব উদযাপন পরিষদ-১৪২৫ ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থার সভাপতি মিনু হক, নাট্যকার ও নাট্যনির্দেশক মামুনুর রশীদ এবং অভিনেতা আবদুল আজিজ বক্তৃতা করেন।
বাসস/তবি/এমএআর/২৩১৫/রশিদ/-এবিএইচ