বিশ্বকাপ খেলার ছাড়পত্র পেলেন ‘নিষিদ্ধ’ হওয়া গুয়েরেরো

417

লাওসানি, ১ জুন, ২০১৮ (বাসস/এএফপি) : শেষ পর্যন্ত রাশিয়া বিশ্বকাপ খেলার অনুমতি পেলেন ডোপ টেস্ট পজিটিভ হওয়ায় ১৪ মাস নিষেধাজ্ঞা পাওয়া পেরুর অধিনায়ক পাওলো গুয়েরেরো। সুইজারল্যান্ড ভিত্তিক সর্বোচ্চ ক্রীড়া আদালত তার ওপর দেয়া নিষেধাজ্ঞা সাময়িক তুলে নেয়ার বিরোধিতা না করার সিদ্ধান্তে গুয়েরেরোর বিশ্বকাপ খেলার দরজা খুলে গেল।
গেল নভেম্বরে আর্জেন্টিনার বিপক্ষে বাছাই পর্বে খেলার পর ড্রাগ টেস্টে ধরা পড়েন গুয়েরেরো। ডোপ টেস্টে পজিটিভ হয়ে গত অক্টোবরে এক বছরের নিষেধাজ্ঞার পান তিনি। পরে আবেদনের পরিপ্রেক্ষিতে সেই শাস্তি কমিয়ে ছয় মাস করা হয়। ফলে বিশ্বকাপে খেলতে কোন বাঁধাই ছিল না তার। কিন্তু ঝামেলা পাকায় কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্টস (সিএএস)। তারা গুরেরোর শাস্তির মেয়াদ করে ১৪ মাস। ফলে বিশ্বকাপে তার খেলার আশা শেষ হয়ে যায়। তবে আবারো আশার আলো দেখছেন গুরেরো।
সিএএস এক বিবৃতিতে জানায়, ‘আসন্ন রাশিয়া বিশ্বকাপে খেলার লক্ষ্যে পাওলো গুয়েরেরো তার ওপর নিষেধাজ্ঞা সাময়িক তুলে নিতে একটি জরুরি আবেদন করেন।’ এ বিষয়ে সিএসএ বিরোধীতা করবেনা।’
আগামী ৪ জুন বিশ্বকাপের ২৩ জনের মূল স্কোয়াড ঘোষনার কয়েক দিন আগে গুরেরোর নিষেধাজ্ঞা তুলে নেয় সুপ্রিম কোর্ট। ফলে আবারো পেরুর অধিনায়ক হিসেবেই বিশ্বকাপে দেখা যাবে গুরেরোকে।