বাজিস-৩ : ডোমার-দেবীগঞ্জ সড়কের সংস্কার কাজ শুরু হয়েছে

287

বাজিস-৩
ডোমার- সংস্কার
ডোমার-দেবীগঞ্জ সড়কের সংস্কার কাজ শুরু হয়েছে
নীলফামারী, ১ জুন, ২০১৮ (বাসস) : জেলার ডোমার-দেবীগঞ্জ সড়কের সংস্কার কাজ শুরু হয়েছে। ৮০ লাখ টাকা ব্যয়ে ওই সড়কের প্রায় ৩ কিলোমিটার সংস্কার কাজ বাস্তবায়ন করছে সড়ক ও জনপদ বিভাগ।
গতকাল বৃহস্পতিবার বিকেলে ডোমার উপজেলা শহরের রেলঘুটিমোড়ে সংস্কার কাজের উদ্বোধন করেন নীলফামারী-১ আসনের সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক বসুনিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্মা মোছা. উম্মে ফাতিমা, আওয়ামী ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোকছেদ আলী, ডোমার সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোসাব্বের হোসেন, বোড়াগাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদ প্রমুখ।
পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর থেকে দেশের বিভিন্ন প্রান্তে মালামাল পরিবহনে দেবীগঞ্জ-জলঢাকা ভায়া ডোমার সড়কটির গুরুত্ব অপরিসীম। সড়কটি ব্যবহার করে বাংলাবান্ধা থেকে খুব সহজে এবং কম সময়ে যানবাহন রংপুর, বগুড়া, ঢাকাসহ দেশের বিভিন্ন প্রান্তে পৌঁছতে পারে। ফলে দিন দিন সড়কটিতে হালকা ও ভারী যানবাহন চলাচলের চাপ বেড়েই চলছে। সড়কটি দিয়ে নির্বিঘেœ এসব যানবাহন চলাচল নিশ্চিত করতে এই সংস্কার কাজ হতে নেয় সড়ক ও জনপদ বিভাগ। সংস্কার কাজের মধ্যে রয়েছে ডোমার পৌর শহরে ২ কিলো মিটার এবং দেবীগঞ্জের সীমানা পর্যন্ত ডোমার সদর ইউনিয়নে প্রায় ১ কিলোমিটার।
নীলফামারী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী এ,কে,এম হামিদুর রহমান বলেন,‘যানবাহন চলাচলে দূর্ভোগ কমাতে গতবছরও সড়কটি সংস্কার করা হয়েছিল। এবারেও ৮০ লাখ টাকা ব্যয়ে এই ৩ কিলোমিটার সংস্কার করা হচ্ছে। কাজটি দ্রুত এগিয়ে চলছে।
বাসস/সংবাদদাতা/১৩৩০/মরপা