জয়পুরহাটে এবার ১৪ হাজার এসএসসি ও সমমানের পরীক্ষার্থী

203

জয়পুরহাট, ২৮ জানুয়ারি, ২০১৯ (বাসস) : জেলার পাঁচ উপজেলার ৩১ টি কেন্দ্রে এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশগ্রহণ করবে ১৪ হাজার ১৩২ জন পরীক্ষার্থী। আগামী ২ ফেব্রুয়ারি এ পরীক্ষা শুরু হবে।
বছরের শুরুতেই বিনামূল্যে বই বিতরণ, শিক্ষা সুষ্ঠু পরিবেশ বজায় থাকা ও ঝরে পড়া রোধসহ শিক্ষা ক্ষেত্রে সরকারের নানা পদক্ষেপ গ্রহণের ফলে জেলায় এসএসসি ও সমমানের পরীক্ষার্থীর সংখ্যা এবার বৃদ্ধি পেয়েছে। জেলার পাঁচ উপজেলার ৩১ টি কেন্দ্রে সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠানের জন্য প্রস্তুতি মূলক কাজ শুরু করেছে উপজেলা ও জেলা প্রশাসন।
জেলা প্রশাসনের শিক্ষা শাখা সূত্র বাসস’কে জানায়, এবার জেলায় ১৪ হাজার ১৩২ জন পরিক্ষার্থী এসএসসি ও দাখিল পরীক্ষায় অংশগ্রহণ করবে। এবার এসএসসি পরীক্ষায় ১৪৬টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৯ হাজার ৬৯৫ জন পরীক্ষার্থী ১৭ টি কেন্দ্রে অংশগ্রহণ করবে। ১১৪টি শিক্ষা প্রতিষ্ঠানের ৩ হাজার ৩৩ জন শিক্ষার্থী দাখিল পরীক্ষায় ৭টি কেন্দ্রে অংশগ্রহণ করবে এবং এসএসসি ও দাখিল ভোকেশনাল পরীক্ষায় ৭টি কেন্দ্রে অংশগ্রহণ করবে ২১ টি শিক্ষা প্রতিষ্ঠানের ১ হাজার ৪০৪ জন পরীক্ষার্থী ।
জয়পুরহাটে সুষ্ঠু এবং শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠানের লক্ষ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে বিস্তারিত কর্মসূচী গ্রহণ করা হয়েছে। জেলায় শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠানের জন্য পরীক্ষা কেন্দ্রে পুলিশ ও সাদা পোশাকে গোয়েন্দা পুলিশের পাশাপাশি ভ্রাম্যমান আদালত সার্বক্ষণিক দায়িত্ব পালন করবে বলে জানান পরীক্ষা পরিচালনা কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন।
জেলা প্রশাসকের শিক্ষা শাখা সূত্র আরও জানায়, জয়পুরহাট জেলায় পাঁচ উপজেলায় এসএসসি ও সমমানের ১৪ হাজার ১৩২ জন পরীক্ষার্থীর মধ্যে রয়েছে ৭ হাজার ৬২৮ জন ছাত্র ও ৬ হাজার ৫০৪ জন ছাত্রী।

image_printPrint