জঙ্গি-মাদক মুক্তি অভিযানে অপরাধীর পক্ষে ওকালতি নয় : তথ্যমন্ত্রী

145

ঢাকা, ৩১ মে, ২০১৮ (বাসস) : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু জঙ্গি ও মাদকের অভিশাপ থেকে সমাজ ও রাজনীতিকে নিরাপদ করার অভিযানকে প্রশ্নবিদ্ধ করে অপরাধীদের রক্ষার ওকালতি না করার আহবান জানিয়েছেন।
বিশ্ব তামাক মুক্ত দিবস উদ্যাপন উপলক্ষে আজ দুপুরে রাজধানীর বারডেম হাসপাতাল মিলনায়তনে মাদকদ্রব্য ও নেশা নিরোধ সংস্থা-মানস আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহ্বান জানান।
আয়োজক সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ডা. অরূপরতন চৌধুরী সভাপতিত্বে সেমিনারে র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, মানসের সাংগঠনিক সম্পাদক মতিউর রহমান তালুকদার , ইব্রাহিম মেডিকেল কলেজের অধ্যক্ষ জালাল উদ্দিন আশরাফুল হক বক্তব্য রাখেন।
জঙ্গি ও মাদক ব্যবসায়ীদের মানবরূপী দানব আখ্যা দিয়ে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, ষোল কোটি মানুষের নিরাপদ সুস্থ জীবনযাপনের মানবাধিকার লঙ্ঘনকারী এ দানবদের কোনো ছাড় দেয়া যায় না।
তিনি বলেন, একাত্তরের গণহত্যা, পঁচাত্তরের বঙ্গবন্ধু হত্যা, অপারেশন ক্লিন হার্ট, একুশে আগষ্টের গ্রেনেড হামলা ও আগুন সন্ত্রাসের খুনীদের রক্ষার খলনায়ক জিয়া ও খালেদা জিয়া। আজও তাদের দলই জঙ্গি-মাদক বিরোধী
অভিযানকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টায় লিপ্ত। সেকারণে খুনীদের কর্তৃত্ব ও পুনর্বাসনের অপরাজনীতি থেকে দেশকে উদ্ধারকারী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে।
তামাক ও তামাকজাত পণ্যের ব্যবহারের কুফল বর্ণনা করে তথ্যমন্ত্রী বলেন, তামাক চাষ নিষিদ্ধের জন্য আন্দোলন গড়তে হবে এবং নিষিদ্ধ না হওয়া পর্যন্ত এ সকল পণ্য যাতে সহজলভ্য না হয় সে জন্য এদের ওপর কর বৃদ্ধি করা উচিত বলে তিনি মন্তব্য করেন।

image_printPrint