বাসস দেশ-২৩ : গজারিয়া-মুন্সীগঞ্জ ফেরি সার্ভিস উদ্বোধন ৩ জুন

428

বাসস দেশ-২৩
ফেরি-উদ্বোধন
গজারিয়া-মুন্সীগঞ্জ ফেরি সার্ভিস উদ্বোধন ৩ জুন
ঢাকা, ৩১ মে, ২০১৮ (বাসস) : আগামী ৩ জুন গজারিয়া-মুন্সীগঞ্জ ফেরি সার্ভিস উদ্বোধন করা হবে। এছাড়াও একই দিনে নৌপরিবহন মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চারটি কাটার সাকশন অ্যাম্ফিবিয়ান (উভচর) ড্রেজার, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) চারটি মাল্টিপারপাস ইনল্যান্ড কন্টেইনারবাহী জাহাজ এবং দু’টি মিনি ইউটিলিটি ফেরির উদ্বোধন করা হবে
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই দিন সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন বলে আশা করা হচ্ছে।
বিআইডব্লিউটিএ’র ‘১০টি ড্রেজার সংগ্রহ প্রকল্পের’ সাশ্রয়কৃত অর্থ থেকে ২৪ কোটি ৭ লাখ টাকা ব্যয়ে চারটি (প্রতিটি আট ইঞ্চি পরিমাণ) কাটার সাকশন অ্যাম্ফিবিয়ান ড্রেজার নির্মাণ করা হয়েছে। বিআইডব্লিউটিসি’র নিজস্ব অর্থায়নে দেশের একটি বেসরকারি শিপ বিল্ডার্সে ৯ কোটি ৪৭ লাখ ৫০ হাজার টাকা ব্যয়ে ‘স্বর্ণচাপা’ ও ‘সন্ধ্যামালতী’ নামে দু’টি মিনি ইউটিলিটি ফেরি নির্মাণ করেছে।
মুন্সীগঞ্জ-গজারিয়া ফেরিঘাট ও ফেরি সার্ভিস উদ্বোধন করা হলে এটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাথে দক্ষিণবঙ্গের ২১টি জেলার বিকল্প সংযোগ হিসেবে বিবেচিত হবে। এ রুটের দূরত্ব প্রায় দুই কিলোমিটার এবং ফেরি পারাপারে সময় লাগবে ৩৫ মিনিট। ইতিমধ্যে মুন্সিগঞ্জ ও গজারিয়া ফেরিঘাটে দু’টি পল্টুন স্থাপন করা হয়েছে।
বাসস/তবি/এমএআর/২০০৫/-শহক