রাজশাহীর কাছে ৭ রানে হারলো চিটাগং

123

চট্টগ্রাম, ২৬ জানুয়ারি, ২০১৯ (বাসস) : বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ষষ্ঠ আসরে তৃতীয় হারের স্বাদ পেল পয়েন্ট তালিকার শীর্ষে থাকা চিটাগং ভাইকিংস। টুর্নামেন্টের ৩২তম ম্যাচে আজ মেহেদি হাসান মিরাজের নেতৃত্বধীন রাজশাহী কিংসের কাছে ৭ রানে পরাজিত হয়েছে মুশফিকুর রহিমের চিটাগং।
জয়ের জন্য ১৯৯ রানের লক্ষ্যে খেলতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৯১ পর্যন্ত যেতে সক্ষম হয় চিটাগং। দলের পক্ষে সর্বোচ্চ ৫৮ রান করেন ইয়াসির আলী। ৩৮ বলে ৭টি চার ও ২টি ছক্কায় সাজানো ইনিংস খেলে আরাফাত সানির বলে সরাসরি বোল্ড আউট হন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৪৯ রান করেন ওপেনার মোহাম্মদ শেহজাদ। মেহেদি হাসান মিরাজের শকার হওয়ার আগে ২২ বল মোকাবেলায় ৩টি চার এবং ৫টি ছক্কা হাকান তিনি। এছাড়া জিম্বাবুয়ের সিকান্দার রাজা ২টি করে চার ছক্কায় ১৫ বলে ২৯ করে মুস্তাফিজুর রহমানের দ্বিতীয় শিকার হন। অধিনায়ক মুশফিক ২২ এবং আফগানিস্তানের নজিবুল্লাহ জাদরান করেন ১১ রান। ২৮ রানে ৩ উইকেট শিকার করে ম্যাচ সেরা হয়েছেন মুস্তাফিজ।
পরাজিত হলেও ৯ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষেই আছে চিটাগং। পক্ষান্তরে ১০ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থেকে তালিকার পঞ্চম স্থানে উঠে এসেছে রাশাহী।
এর আগে জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামের ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় চিটাগং ভাইকিংস। রাজশাহী কিংসকে ৫০ রানের সূচনা এনে দেন দলের দুই ওপেনার ওয়েস্ট ইন্ডিজের জনসন চালর্স ও সৌম্য সরকার। এরমধ্যে ২৬ রান করে খালেদ আহমেদের শিকার হন সৌম্য। তবে হাফ-সেঞ্চুরি তুলে ৫৫ রানে আবু জায়েদের শিকার হন চালর্স। ইনিংসে ৪৩ বল মোকাবেলায় ৫টি চার ও ২টি ছক্কা হাকান তিনি।
দুই ওপেনারের পর মিডল-অর্ডারের তিন ব্যাটসম্যান ইংল্যান্ডের লরি ইভান্স, নেদারল্যান্ডসের রায়ান টেন ডসেট ও দক্ষিণ আফ্রিকার ক্রিস্টিয়ান জঙ্কার ছোট ও মারমুখী ইনিংস খেলে রাজশাহীকে ৫ উইকেটে ১৯৮ রানের বড় সংগ্রহই এনে দেন।
ইভান্স ৪টি চারে ২৯ বলে ৩৬, ডসেট ৪টি ছক্কায় ১২ বলে ২৭ ও জঙ্কার ১টি চার ও ৩টি ছক্কায় ১৭ বলে ৩৭ রানের ইনিংস খেলেন। চিটাগং’এর খালেদ আহমেদ ২টি উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর:
রাজশাহী কিংস : ১৯৮/৫, ২০ ওভার (চালর্স ৫৫, জঙ্কার ৩৭, খালেদ ২/৩২)।
চিটাগং: ১৯১/৮, ২০ ওভার( ইয়াসির ৫৮,মোহাম্মদ শেহজাদ ৪৯: মুস্তাফিজ ৩/২৮

image_printPrint