বাসস দেশ-২২ : আইন ও নীতি প্রণয়নসহ সকল ক্ষেত্রেই প্রশাসনের ভূমিকা অনস্বীকার্য : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

423

বাসস দেশ-২২
প্রশিক্ষণ-সনদ বিতরণ
আইন ও নীতি প্রণয়নসহ সকল ক্ষেত্রেই প্রশাসনের ভূমিকা অনস্বীকার্য : জনপ্রশাসন প্রতিমন্ত্রী
ঢাকা, ৩১ মে, ২০১৮ (বাসস) : জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক বলেছেন, সরকারের আইন ও নীতি প্রণয়ন থেকে বাস্তবায়ন পর্যন্ত সকল ক্ষেত্রেই প্রশাসনের ভূমিকা অনস্বীকার্য।
তিনি বলেন, প্রশাসনের কর্মকর্তাদের আইন প্রণয়ন, প্রশাসন পরিচালনা এবং নীতির বাস্তবায়ন সম্পর্কে সম্যক জ্ঞান থাকা অত্যন্ত জরুরী।
বিসিএস প্রশাসন একাডেমিতে আজ বিসিএস প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের অংশগ্রহণে অনুষ্ঠিত ১০৪তম, ১০৫তম ও ১০৬তম আইন ও প্রশাসন বিষয়ে প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।
একাডেমির রেক্টর মো. মোশারফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোজাম্মেল হক খান।
ইসমাত আরা সাদেক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশের মানুষের ভাগ্য উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট উৎক্ষেপণের মাধ্যমে উন্নত বাংলাদেশ গড়ার পথে এক উল্লেখযোগ্য মাইলফলক অর্জিত হয়েছে।
তিনি বলেন, প্রতিবেশী দেশগুলোর সাথে বঙ্গোপসাগরে দীর্ঘদিনের বিরোধপূর্ণ সমুদ্রসীমানার স্থায়ী সমাধানের মাধ্যমে সমুদ্রে আমাদের অধিকার প্রতিষ্ঠিত হয়েছে। এই অমূল্য সম্পদকে দেশ ও জনগণের কল্যাণে কাজে লাগানোর উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
বাসস/সবি/এমএআর/২০০০/অমি