রবীন্দ্র সংগীত শিল্পী তপন মাহমুদ সংবর্ধিত

318

ঢাকা, ২৬ জানুয়ারি, ২০১৯ (বাসস) : জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম বলেছেন, বাংলা গানের দুই শ্রেষ্ঠ মানব রবীন্দ্রনাথ ও কাজী নজরুলের সংগীত ভাবনা ও তাদের সৃষ্টি পৃথিবীর সংগীতপ্রেমীদের মনকে জয় করেছে। তাদের গান ও সংগীত চিন্তা মানবজাতির উন্নয়নে কাজ করে এসেছে।
তিনি বলেন, বাংলাদেশে এই দুই কবির সার্বিক চর্চা বৃদ্ধি পাচ্ছে ক্রমেই। নতুন প্রজন্মের মানুষ এই তাদের সাহিত্য ও সংগীতের দিকে ঝুঁকছেন। এতে করে সামাজিক জীবনে সংস্কৃতিবোধও বাড়ছে।
জাতীয় অধ্যাপক রফিুকুল ইসলাম রবীন্দ্র সংগীত শিল্পী তপন মাহমুকে দেয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন। বাংলাদেশ সংগীত সংগঠন সমন্বয় পরিষদ শুক্রবার সন্ধ্যায় শাহবাগে শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে শিল্পী তপন মাহমুদকে বিভিন্ন সংগঠনর পক্ষ থেকে পুস্পার্ঘ প্রদান করে শুভেচ্ছা জানানো হয়।
এতে সভাপতিত্ব করেন পরিষদের সভাপতি মাহমুদ সেলিম। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সংস্কৃতিজন সৈয়দ হাসান ইমাম, নাট্যজন ম. হামিদ, বাচিক শিল্পী আশরাফুল আলম ও অতিরিক্তি সংস্কৃতি সচিব রোকসানা মালেক। স্বাগত বক্তব্য রাখেন সংগীত সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ।
সংবর্ধনার জবাবে শিল্পী তপন মাহমুদ বলেন, গান করছি দীর্ঘকাল হলো। সংস্কৃতি ও সংগীতেই জীবনটা কেটে গেল। আজীবন শুদ্ধ রবীন্দ্র চর্চার জন্যে কাজ করে যেতে চাই। এই চলার পথে অতিতের মতো আগামী দিনগুলোতেও সকলের সহযোগিতা কামনা করেন তিনি।