বাসস ক্রীড়া-৬ : রাজশাহীকে ৭৬ রানে হারালো সিলেট

বাসস ক্রীড়া-৬
ক্রিকেট-বিপিএল
রাজশাহীকে ৭৬ রানে হারালো সিলেট
চট্টগ্রাম, ২৫ জানুয়ারী, ২০১৯ (বাসস) : অবশেষে জয়ের মুখ দেখল সিলেট সিক্সার্স। বাংলাদেশ প্রিমিয়ার লীগ(বিপিএল) টি-২০ ক্রিকেট ষষ্ঠ আসরের ২৯তম ও চট্টগাম পর্বের প্রথম ম্যাচে আজ রাজশাহী কিংসকে ৭৬ রানের বড় ব্যবধানে হারিয়েছে সিলেট। জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে ম্যাচে জয়ের জন্য ১৮১ রানের লক্ষ্যে খেলতে নেমে ১০৪ রানে গুটিয়ে যায় রাজশাহী।
দলের পক্ষে সর্বোচ্চ ৫০ রান করেন ফজলে মাহমুদ। ৪১ বল মোবেলায় ছয় বাউন্ডারি ও এ ওভার বাউন্ডারিতে সমান হাফ সেঞ্চুরি করে পাকিস্তানী মোহাম্মদ নওয়াজের বলে অলোক কাপালির হাতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন মাহমুদ।
এ ম্যাচেও ব্যর্থ হয়েছেন দুই ওপেনার লরি ইভান্স এবং মোমিনুল হক। টুর্নামেন্টে এবারের আসরে এ পর্যন্ত একমাত্র সেঞ্চুরিয়ান ইভান্স ১ ও মোমনিুল ১ রান করে আউট হন।
মাহমুদ আউট হওয়ার পর রায়ান টেন ডসেট (১২) ও জাকির হাসান (১৬) ছাড়া আর কেউই দুই অঙ্কের কোটা স্পশ করতে না পারলে শেষ পর্যন্ত ১৮ দশমিক ২ ওভারে ১০৪ রানে গুটিয়ে যায় মিরাজের নেতৃত্বাধীন রাজশাহী। ব্যাট হাতে অপরাজিত ২৩ রান এবং বল হাতে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা নির্বাচিত হন সিলেটের সোহেল তানভির। দলের আরেক পাকিস্তানী নওয়াজ ৩টি এবং অলোক কাপালি নেন ২ উইকেট।
উভয় দলই সমান নয়টি করে ম্যাচ খেলে সিলেট ৩টি ও রাজশাহী টিতে জয়ী হয়েছে।
এর আগে টসের বিপরীতে আগে ব্যাটিং করতে নেমে মারমুখি ছিলেন সিলেটের দুই ওপেনার লিটন দাস ও সাব্বির রহমান। তবে সেটি বেশিক্ষণ স্থায়ী হয়নি। দলীয় ২০ এবং ব্যক্তিগত ৩ রানে আরাফাত সানির শিকার হন সাব্বির রহমান। কিছুক্ষণ পর দলীয় ২৮ রানে ফিরে যান অপর ওপেনার লিটন দাসও। মুস্তাফিজুর রহমানের শিকার হওযার আগে তিন বাউন্ডারি ও এক ওভার বাউন্ডারিতে ১৩ বলে ২৪ রান করেন লিটন। তবে দলের রানের চাকা সচল রাখেন ইংল্যান্ডের জেসন রয়। ২৮ বল মোকাবেলায় চার বাউন্ডারি ও দুই ওভার বাউন্ডারিতে ৪২ রান করে লংকান সেক্কুগে প্রসন্নর শিকার হন রয়। এরপরও রানের চাকা সচল রাখেন আফিফ হোসেন ও নিকোলাস পুরান। ১৮ বলে ১৯ রান করা পুরান কামরুল ইসলাম রাব্বির শিকার হলে ১১৯ রানে চতুর্থ উইকেট হারায় সিলেট। পুরানের পর স্টাম্পিংয়ের শিকার হন ২৮ রান করা আফিফ হোসেন। ৭ বলে ১১ রান করা পাকিস্তানী মোহাম্মদ নওয়াজ মুস্তাফিজের দ্বিতীয় শিকার হলে ১২৩ রানে পঞ্চম উইকেট হারায় সিলেট। এরপর অধিনায়ক অলোক কাপালি ও সোহেল তানভির দেখে-শুনে রান বাড়াতে নজর দেন। এ জুটি শেষ পর্যন্ত অপরাজিত থেকে দলকে ১৮০ রানের বড় সংগ্রহ এনে দেন। তানভির ১০ বলে ২৩ এবং অলোক ১৪ বলে ১৬ রানে অপরাজিত থাকেন। মুস্তাফিজ নেন ২ উইকেট।
সংক্ষিপ্ত স্কোর:
সিলেট সিক্সার্স: ১৮০/৬: ২০ ওভার (জেসন রয় ৪২, সোহেল তানভির ২৮*; মুস্তাফিজ ২/৪৩।)
রাজশাহী কিংস: ১০৪: ১৮.২ ওভার (ফজলে মাহমুদ ৫০; ৩/১৭)
বাসস/এএসজি/এএমটি/১৮১৪/স্বব