টাইব্রেকারে টোটেনহ্যামকে হারিয়ে লীগ কাপের ফাইনালে চেলসি

232

লন্ডন, ২৫ জানুয়ারি, ২০১৯ (বাসস/এএফপি) : গণসমালোচনার উপযুক্ত জবাব দিয়েছেন চেলসি কোচ মারিজিও সারি। বৃহস্পতিবার লীগ কাপের সেমি-ফাইনালের দ্বিতীয় লেগে নেরামাঞ্চকর ম্যাচে টাইব্রেকারে টোটেনহ্যাম হটস্পার্সকে ৪-২ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে সমালোচনার জবাব দিয়েছে তার দল চেলসি।
প্রথম লেগে ০-১ গোলে পিছিয়ে পড়া ব্লুজরা গতকাল দ্বিতীয় লেগের ৯০ মিনিটের খেলায় ২-১ গোলে পরাজিত করে স্পার্সদের। বিজয়ী দলের হয়ে গোল করেন এনগোলো কন্টে ও এডেন হ্যাজার্ড। স্পার্সদের হয়ে একটি মাত্র গোল পরিশোধ করেন ফার্নান্দো লরেন্ত। কিন্তু দুই লেগ মিলে সমাতায় থেকে যায় দল দুটি। যে কারণে ফাইনাল নিশ্চিত করার জন্য টাইব্রেকারের মুখোমুখি হতে হয় দল দু’টিকে।
পেনাল্টি থেকে গোল করে চেলসির বিজয় নিশ্চিত করেন উইলিয়ান, সিজার আজপিলিকুয়েতা, জর্জিনহো ও ডেভিড লুইজ। অপরদিকে সফরকারী স্পার্সদের পক্ষে গোল করতে ব্যর্থ হয়েছেন এরিক দিয়ের ও লুকাস মৌরা। ফলে আগামী ২৪ ফেব্রুয়ারি লীগ কাপের ফাইনালে ম্যানচেস্টার সিটির মোকাবেলা করবে সারির শিষ্যরা।
গত শনিবার আর্সেনালের কাছে ২-০ গোলে পরাজিত হবার পর হ্যাজার্ডের গোল করার দক্ষতা এবং কোচ হিসেবে সারির যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছিল সমালোচকরা। শেষ পর্যন্ত ইনজুরি আক্রান্ত টোটেনহ্যামের বিপক্ষে দারুনভাবে দলকে জাগিয়ে তুলতে সক্ষম হন ইতালীয় কোচ। একই সঙ্গে নিয়ে নেন প্রথম ম্যাচে হারের প্রতিশোধ।
বৃহস্পতিবা লন্ডনের স্টামফোর্ড ব্রিজে অনুষ্ঠিত ম্যাচের ২৭তম মিনিটে ডি বক্সের বাইরে থেকে জোড়ালো শটে গোল করার মধ্য দিয়েই প্রথম লেগে পিছিয়ে পড়া চেলসিকে সমতায় ফিরিয়ে আনেন কন্টে (১-০)। ৩৮তম মিনিটে আজপিলিকুয়েতার যোগান থেকে গোল করে স্বাগতিকদের দ্বিগুণ ব্যবধানে পৌঁছে দেন হ্যাজার্ড (২-০)। এতেই ফাইনালে খেলার স্বপ্ন আবারো ফিকে হয়ে যায় স্পার্স কোচ মরিসিও পচেত্তিনহোর।
বিরততি থেকে ফেরার মাত্র ৫ মিনিট পর দর্শনীয় এক হেডের সাহায্যে লরেন্ত একটি গোল পরিশোধ করলে ফের লড়াইয়ে ফিরে আসে স্পার্সরা। আগের লেগের জয়ের কারণে সমতায় পৌঁছে যায় ক্লাব দুটি। কিন্তু সুযোগ পাওয়ার পরও স্বপ্ন ভঙ্গের হতাশায় আরো একবার পুড়তে হল পচেত্তিনহোকে। টাইব্রেকারে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ে তার দল।