বাসস দেশ-১৬ : সরকারি গাড়ি ব্যবহারের সুবিধা পাচ্ছেন ১২৮ অতিরিক্ত জেলা জজ

415

বাসস দেশ-১৬
অতিরিক্ত জজ-গাড়ি সুবিধা
সরকারি গাড়ি ব্যবহারের সুবিধা পাচ্ছেন ১২৮ অতিরিক্ত জেলা জজ
ঢাকা, ৩১ মে, ২০১৮ (বাসস) : অতিরিক্ত জেলা জজ পদে কর্মরত ১২৮ জন বিচারক দাপ্তরিক কাজে ব্যবহারের জন্য এখন থেকে সরকারি গাড়ি ব্যবহার করতে পারবেন।
আইন মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা বলা হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, অতিরিক্ত জেলা ও দায়রা জজদের গাড়ি সুবিধা পাওয়ার বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় সম্মতি দেওয়ার পর গত ২৯ মে অর্থ মন্ত্রণালয় সম্মতি দিয়েছে।
দেশের ৬৪টি জেলায় অতিরিক্ত জেলা জজ পদমর্যাদায় কর্মরত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটরা সরকারি গাড়ি ব্যবহারের সুবিধা পেয়ে আসলেও অতিরিক্ত জেলা ও দায়রা জজরা ওই সুবিধা পেতেন না। এ নিয়ে তাঁদের মধ্যে এক ধরনের হতাশা বিরাজ করতো।
আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হকের নির্দেশে আইন সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক চলতি বছরের ১৫ জানুয়ারি আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ থেকে অতিরিক্ত জেলা ও দায়রা জজদের দাপ্তরিক কাজে ব্যবহারের জন্য জেলা ও দায়রা জজ আদালত/ মহানগর দায়রা জজ আদালতের টিওএন্ডই-তে ১২৮টি গাড়ি (কার) অন্তর্ভুক্তকরণে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্মতির জন্য প্রস্তাব পাঠান। জনপ্রশাসন মন্ত্রণালয় গত ১৮ এপ্রিল ওই প্রস্তাবে সম্মতির পর চলতি মাসের ৭ তারিখে ওই বিষয়ে সম্মতি গ্রহণের জন্য আইন ও বিচার বিভাগ থেকে অর্থ বিভাগে প্রস্তাব পাঠানো হয়। গত ২৯ মে অর্থ বিভাগ সম্মতি জানিয়ে আইন ও বিচার বিভাগকে পত্র দেয়।
বাসস/সবি/এফএইচ/১৮৩৫/এসই