বাসস দেশ-২৩ : ডিআরইউ’র সাবেক সভাপতি শাহজাহান সরদারকে হুমকির ঘটনায় নিন্দা

288

বাসস দেশ-২৩
ডিআরইউ-নিন্দা
ডিআরইউ’র সাবেক সভাপতি শাহজাহান সরদারকে হুমকির ঘটনায় নিন্দা
ঢাকা, ২৩ জানুয়ারি, ২০১৯ (বাসস) : বাংলাদেশ জার্নালের সম্পাদক, সিনিয়র সাংবাদিক শাহজাহান সরদারকে অজ্ঞাত দুর্বৃত্ত কর্তৃক চাঁদার দাবীতে মোবাইল ফোনে হুমকি দেওয়ার ঘটনায় নিন্দা জানিয়েছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)।
উল্লেখ্য, শাহজাহান সরদার ডিআরইউ’র সাবেক সভাপতি।
এ ঘটনায় ডিআরইউ কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে সভাপতি ইলিয়াস হোসেন ও সাধারণ সম্পাদক কবির আহমেদ খান আজ এক বিবৃতিতে গভীর উদ্বেগ ও নিন্দা প্রকাশ করেছেন।
ডিআরইউ নেতৃবৃন্দ, শাহজাহান সরদারের হুমকিদাতাদের দ্রুত সনাক্ত করে বিচারের মুখোমুখি করতে আইন-শৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানিয়েছেন।
মঙ্গলবার অফিস থেকে দুপুরে বাসায় ফেরার পথে শাহজাহান সরদারকে ০১৮৮০-৮৭২৮১৩ নম্বর থেকে ফোন করে শাহাদাৎ নামের এক ব্যক্তি বলেন, ‘ভারতে তাদের কিছু লোক চিকিৎসাধীন আছে। এজন্য তার ৫০-৬০ লাখ টাকা প্রয়োজন। টাকা দিতে অস্বীকৃতি জানানোর পর ওই ব্যক্তি বলেন, বিকাশ নম্বর দিচ্ছি টাকা পাঠিয়ে দিবেন। অন্যথায় অনাকাঙ্খিত কিছু ঘটতে পারে। আপনাকে অনুসরণ করা হচ্ছে।’
এরপর মঙ্গলবার দুপুর থেকে দুর্বৃত্তরা বিভিন্ন নম্বর থেকে কল ও এসএমএস পাঠিয়ে অনবরত হুমকি দিতে থাকে। এ বিষয়ে ধানমন্ডি থানায় জিডি করা হয়েছে (নম্বর-১১৭২, তাং- ২২/০১/২০১৯)।
বাসস/সবি/এমএন/২০২৩/এএএ