বাসস দেশ-২২ : কৃষি আধুনিকায়নে সংশ্লিষ্ট সবাইকে সততার সাথে দায়িত্ব পালন করতে হবে : কৃষিমন্ত্রী

298

বাসস দেশ-২২
কৃষিমন্ত্রী-নাগরিক সংবর্ধনা
কৃষি আধুনিকায়নে সংশ্লিষ্ট সবাইকে সততার সাথে দায়িত্ব পালন করতে হবে : কৃষিমন্ত্রী
টাঙ্গাইল, ২৩ জানুয়ারি ২০১৯ (বাসস) : কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, কৃষি ও কৃষকের উন্নয়ন এবং আধুনিকায়নে আন্তরিকতা ও সততার সাথে দায়িত্ব পালন করতে হবে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত ও তথ্য-প্রযুক্তিতে সমৃদ্ধ দেশ গড়ার জন্য কৃষির পাশাপাশি তরুণ প্রজন্মকে আরো দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে হবে।
আজ বুধবার বিকেলে টাঙ্গাইলের মধুপুর উপজেলায় রাণী ভবানী সরকারী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাককে দেয়া এক নাগরিক সংবর্ধনায় তিনি একথা বলেন। টাঙ্গাইলের মধুপুর উপজেলা নাগরিক কমিটি এই সংবর্ধনার আয়োজন করে।
মধুপুর উপজেলা আওয়ালী লীগের সভাপতি খন্দকার শফিউদ্দিন মনিরের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জোয়াহেরুল ইসলাম জোয়াহের এমপি, তানভীর হাসান ছোট মনির এমপি, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক নাহার আহম্মেদ, টাঙ্গাইল পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জামিলুর রহমান মিরন প্রমুখ।
কৃষিমন্ত্রী বলেন, বাংলাদেশ কৃষি প্রধান দেশ। বাংলাদেশের ৬০ ভাগ মানুষ গ্রামে বসবাস করে। এখনও ৪৫ ভাগ মানুষের জীবিকা আসে কৃষি থেকে। কৃষিকে আমরা শিল্পায়ন ও প্রক্রিয়াজাত করে বিদেশে রপ্তানী করার ব্যবস্থা করবো।
কৃষিতে সরকারের অনেকগুলো চ্যালেঞ্জ রয়েছে উল্লেখ করে বলেন, সবচেয়ে বড় চ্যালেঞ্জ হচ্ছে পুষ্টি এবং নিরাপদ খাদ্য ব্যবস্থা নিশ্চিত করা।
তিনি বিএনপিকে উদ্দেশ্য করে বলেন,তারা দীর্ঘদিন ক্ষমতায় ছিল। জনগণের ভালবাসা থেকে তারা বিচ্ছিন্ন হয়ে পড়েছে, জনগণের সমর্থন হারিয়েছে। আমরা চাই বিএনপি উপজেলা নির্বাচনে আসুক। প্রতিদ্বন্দ্বিতামূলক স্থানীয় সরকার নির্বাচন হোক।
কৃষিমন্ত্রী বলেন, আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকার ১০ বছর ক্ষমতায় থেকে প্রমাণ করেছে সরকার পরিচালনা ও দেশের উন্নয়নে অন্য যেকোন রাজনৈতিক দলের চেয়ে আওয়ামী লীগ অনেক বেশি অগ্রসর ও পারদর্শী।
বাসস/সংবাদদাতা/এমএমবি/২০২০/অমি