কৃষি ও কৃষকের স্বার্থকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে কাজ করছে সরকার : ড. রাজ্জাক

225

ঢাকা, ২৩ জানুয়ারি, ২০১৯ (বাসস) : কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, কৃষি ও কৃষকের স্বার্থকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে বর্তমান কৃষিবান্ধব সরকার কাজ করছে ।
কৃষিমন্ত্রী আজ টাঙ্গাইলের মধুপুর উপজেলায় রাণী ভবানী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে এ কথা বলেন।
তিনি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন উন্নয়নের পক্ষে রায় দিয়েছে। আমাদের নির্বাচিত করেছে বাংলাদেশকে উন্নত রাষ্ট্রের কাতারে নিয়ে যেতে। বিগত দশ বছরের উন্নয়ন কর্মকা- দেখে দেশের জনগণ বিশ্বাস করছে যে শেখ হাসিনার সরকারই জনগণের স্বপ্নপূরণ করছে। উন্নয়নের মহাসড়কে গতি আরো বেগবান করতে জনগণ ভোটের মাধ্যমে এই মহান দায়িত্ব দিয়েছে এবং তা শতভাগ পালন করা হবে।
বিএনপি ও তার জোট সম্পর্কে কৃষি মন্ত্রী বলেন, অতীতে তারা নির্বাচন নিয়ে নানা ষড়যন্ত্র করেছে। আগুন সন্ত্রাসের মাধ্যমে ১৫০ জনকে পুড়িয়ে মেরেছে। অতীতের সন্ত্রাসী কর্মকা-ের জবাব একাদশ সংসদ নির্বাচনে ভোটের মাধ্যমে জনগণ দিয়েছে। এখন তাদের উচিত হবে আগামী উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করে জনগণের কাতারে এসে দাঁড়াতে। যদি তারা মনে করে নির্বাচন বানচাল করবে তাহলে বর্তমান মুক্তিযুদ্ধের চেতনায় বলিয়ান দেশ প্রেমিক প্রশাসনের লোক কঠোরভাবে দমন করবে।
ড. রাজ্জাক বলেন, বাংলাদেশ কৃষি প্রধান দেশ। কৃষিকে বাণিজ্যিক ও আয়বর্ধক কৃষিতে নিয়ে যেতে উৎপাদন বৃদ্ধি করতে হবে। কৃষি খাতে উৎপাদন বৃদ্ধির মাধ্যমে এসডিজি অর্জন করে ২০৩০ সালে উন্নত রাষ্ট্রে উপনিত হতে হবে।
নাগরিক সংবর্ধনা বাস্তবায়ন কমিটির আহবায়ক খন্দকার শফি উদ্দিন মনি’র সভাপতিত্বে অন্যান্যে মধ্যে উপস্থিত ছিলেন টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, সংসদ সদস্য অ্যাড. জোয়াহেরুল ইসলাম ও আলহাজ ছরোয়ার আলম খান আবু ।