ঢাকাকে তৃতীয় হারের স্বাদ দিলো কুমিল্লা

298

ঢাকা, ২২ জানুয়ারি, ২০১৯ (বাসস) : বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ষষ্ঠ আসরের ২৬তম ম্যাচে ঢাকা ডায়নামাইটসকে ৭ রানে হারিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। অষ্টম ম্যাচে তৃতীয় হারের স্বাদ পেল টুর্নামেন্টের শুরুতেই টানা চার ম্যাচ জিতে নেয়া ঢাকা। তারপরও ৮ ম্যাচে ৫ জয় ও ৩ হারে ১০ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে টেবিলের শীর্ষেই থাকলো ঢাকা। সমানসংখ্যক ম্যাচে ৫ জয় ও ৩ হারে ১০ পয়েন্ট সংগ্রহে আছে কুমিল্লারও।
মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় ঢাকা ডায়নামাইটস। ব্যাট হাতে ভালো শুরু হয়নি কুমিল্লার। ২৭ রানের ব্যবধানে ওপেনার এনামুল ও অধিনায়ক ইমরুল কায়েস ফিরে যান। এনামুল ১ ও ইমরুল ৭ রান করে ফিরেন।
তবে আরেক ওপেনার তামিম ইকবালের ২৯ বলে ৩৪ রানের পর মিডল-অর্ডারে তিন ব্যাটসম্যান শামসুর রহমানের ৩৫ বলে ৪৮, পাকিস্তানের শহিদ আফ্রিদির ৮ বলে ১৬ ও থিসারা পেরেরার ১২ বলে ২৬ রানের সুবাদে ২০ ওভারে ৮ উইকেটে ১৫৩ রানের পুঁিজ পায় কুমিল্লা। ঢাকার পক্ষে ২৪ রানে ৩ উইকেট নেন সাকিব।
কুমিল্লার ছুঁড়ে দেয়া ১৫৪ রানের টার্গেটে জবাব শক্তভাবে দিতে পারেনি ঢাকা। স্কোর বোর্ডে ৫০ রান উঠতেই ৪ উইকেট হারিয়ে বসে তারা। পঞ্চম উইকেটে ৩৬ বলে ৬২ রানের জুটি গড়ে ঢাকাকে খেলায় ফেরান অধিনায়ক সাকিব ও ওয়েস্ট ইন্ডিজের মারকুটে ব্যাটসম্যান আন্দ্রে রাসেল।
কিন্তু দলীয় ১১২ রান থেকে ১২২ রানের মধ্যে আরও ৪ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে ঢাকা। এক পর্যায়ে শেষ ২ উইকেট হাতে নিয়ে ২০ বলে ৩২ রান প্রয়োজন পড়ে ঢাকার। কিন্তু লোয়ার-অর্ডার ব্যাটসম্যানরা শেষ দিকে চমক দেখাতে পারেননি। শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেটে ১৪৬ রানের বেশি করতে পারেনি ঢাকা। দলের পক্ষে রাসেল ২টি চার ও ৫টি ছক্কায় ২৪ বলে ৪৬ ও সাকিব ১৯ বলে ২০ রান করেন। কুমিল্লার পক্ষে শ্রীলংকার থিসারা পেরেরা ১৪ রানে ৩ উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর :
কুমিল্লা ভিক্টোরিয়ান্স : ১৫৩/৮, ২০ ওভার (শামসুর ৪৮, তামিম ৩৪, সাকিব ৩/২৪)।
ঢাকা ডায়নামাইটস : ১৪৬/৯, ২০ ওভার (রাসেল ৪৬, নারাইন ২০, পেরেরা ৩/১৪)।
ফল : কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৭ রানে জয়ী।

image_printPrint