আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশে মুস্তাফিজ

217

দুবাই, ২২ জানুয়ারি ২০১৯ (বাসস) : ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের(আইসিসি) ওয়ানডে দল জায়গা করে নিয়েছেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। গত রাতে ২০১৮ সালের ওয়ানডে একাদশ ঘোষণা করেছে আইসিসি। ওয়ানডে দলের অধিনায়ক নির্বাচিত হয়েছেন ভারতের বিরাট কোহলি। এই দলে আছেন বাংলাদেশের মুস্তাফিজ। গেল বছর দুর্দান্ত পারফরমেন্স করেছেন এই বাঁ-হাতি পেসার।
১৮টি ওয়ানডে খেলে ২৯ উইকেট শিকার করেন মুস্তাফিজুর। ১৪৯ দশমিক ৫ ওভার বল করে ৬৩০ রান খরচ করেন দ্য ফিজ। তার বোলিং গড়- ২১ দশমিক ৭২।
বর্ষসেরা এই দলে ভারত-ইংল্যান্ড থেকে সর্বোচ্চ ও সমান চারজন করে খেলোয়াড় সুযোগ পেয়েছেন। এছাড়া নিউজিল্যান্ড, বাংলাদেশ ও আফগানিস্তান থেকে একজন করে খেলোয়াড় আছে। তবে পাকিস্তান, শ্রীলংকা, ওয়েস্ট ইন্ডিজ এবং দক্ষিণ আফ্রিকার কোন খেলোয়াড়ের জায়গা হয়নি আইসিসি দলে।
আইসিসি বর্ষসেরা ওয়ানডে একাদশ : বিরাট কোহলি (ভারত) (অধিনায়ক), রোহিত শর্মা (ভারত), জনি বেয়ারস্টো (ইংল্যান্ড), জো রুট (ইংল্যান্ড), রস টেইলর (নিউজিল্যান্ড), জস বাটলার (ইংল্যান্ড-উইকেটরক্ষক), বেন স্টোকস (ইংল্যান্ড), মুস্তাফিজুর রহমান (বাংলাদেশ), রশিদ খান (আফগানিস্তান), কুলদীপ যাদব (ভারত) ও জসপ্রিত বুমরাহ (ভারত)।