খেলাধুলায় পৃষ্ঠপোষকতার সমস্যা হবে না : শাহেদ রেজা

222

ঢাকা, ২১ জানুয়ারি, ২০১৯ (বাসস) : বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের (বিওএ) মহাসচিব সৈয়দ শাহেদ রেজা বলেছেন, ‘দেশে খেলাধুলা আয়োজনে অর্থ কোন সমস্যা নয়। দেশে খেলাধুলা আয়োজন তথা মানোন্নয়নে সরকারের কাছ থেকে সার্বিক সহযোগিতা পাওয়া যাবে।’ সংস্থার পক্ষ থেকে তাকে দেয়া এক সম্বর্ধনায় এ কথা বলেন বিওএ মহাসচিব।
সাংগঠনিক দক্ষতা, অলিম্পিজমের প্রসার ও বিভিন্ন আন্তর্জাতিক আসরে নিয়মিত অংশগ্রহণের স্বীকৃতি হিসেবে গত ২৮ নভেম্বর জাপানের টোকিওতে আন্তর্জাতিক অলিস্পিক কমিটি (আইওসি) কর্তৃক এসোসিয়েশন অব ন্যাশনাল অলিম্পিক কমিটিজ (এ্যানক) পুরস্কার লাভ করায় বিওএ’র পক্ষ থেকে রেজাকে এ সম্বর্ধনা দেয়া হয়। সমগ্র বিশ্বের ২০৬ জন প্রতিনিধির মধ্যে তিনজনকে সম্মানজনক এ (এ্যানক) অ্যাওয়ার্ড প্রদান করা হয়। বিওএ মহাসচিব সৈয়দ শাহেদ রেজা পুরস্কারপ্রাপ্ত তিনজনের একজন।
রোববার সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে আয়োজিত এ সংবর্ধনায় বাংলাদেশ অলিম্পিক এসেসিয়েশনের সভাপতি ও সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, বিএসপি, বিজিবিএম, বিজিবিএমএস পিএসসি’র
সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে বিভিন্ন ক্রীড়া ফেডারেশনের পক্ষ থেকে তাকে ফুলের শুভেচ্ছা জানানো হয়। এরপর সূচনা বক্তব্য রাখেন বিওএ’র উপ-মহাসচিব আশিকুর রহামান মিকু। এছাড়া শাহেদ রেজার সাংগঠনিক দক্ষতা তুলে ধরেন বিওএ সহ-সভাপতি ও শুটিং ফেডারেশনের সভাপিত নাজিমউদ্দিন চৌধুরী।
বিওএ’র সভাপতি জেনারেল আজিজ তার বক্তব্যে দেশের ক্রীড়াঙ্গনের সার্বিক পরিবেশ তুলে ধরে বলেন, ভবষ্যিতে যে কোন আয়োজনে পৃষ্ঠপোষকের কোন সমস্যা হবে না। শুধু সংগঠকরাই নয় আমাদের ক্রীড়াবিদরাও দেশের জন্য বিভিন্ন আসর থেকে সম্মান ও পদক নিয়ে আসবেন।
শাহেদ রেজা তার বক্তব্যে বলেন, এ অর্জন শুধু ব্যক্তির নয়, পুরো ক্রীড়াঙ্গনের। ক্রীড়াবান্ধব সরকারের ক্রীড়ানুরাগী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সার্বিক তত্ত্বাবধানে দেশের প্রথমবারের মত যুব গেমসের আয়োজন সম্ভব হয়েছে। এছাড়া প্রতিটি আন্তর্জাতিক আসরে ছোট পরিসরে হলেও বাংলাদেশের অংশগ্রহণ এ পদক প্রাপ্তিতে ভূমিকা রেখেছে।
অন্যানের মধ্যে সাবেক মন্ত্রী কর্নেল (অব:) ফারুক খান এমপি, বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থার সভানেত্রী মাহবুব আরা গিনি এমপি, বিভিন্ন ক্রীড়া ফেডারেশনের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ জাতীয় ক্রীড়া পুরস্কারপ্রাপ্ত ক্রীড়াবিদ ও সংগঠকরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। বিওএ সভাপিতর বক্তব্যের পর সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৈশভোজের মধ্যে দিয়ে অনুষ্ঠান শেষ হয়।
মহাসচিবকে সংস্থার পক্ষ থেকে উত্তরীয় পড়িয়ে দেন বিওএ সভাপতি।
উল্লেখ্য, এরআগে ২০১৪ সালে শাহেদ রেজা অলিম্পিক কমিটি অব এশিয়ার মেরিট এওয়ার্ড লাভ করেছিলেন।